বাসস বাজেট-২৮ : স্থানীয় সরকার বিভাগের জন্য ২ হাজার ৬১০ কোটি ৪৭ লাখ ৫ হাজার টাকা বেশি বরাদ্দের প্রস্তাব

179

বাসস বাজেট-২৮
বাজেট-ইসি
স্থানীয় সরকার বিভাগের জন্য ২ হাজার ৬১০ কোটি ৪৭ লাখ ৫ হাজার টাকা বেশি বরাদ্দের প্রস্তাব
ঢাকা, ৭ জুন ২০১৮ (বাসস) : সকল স্তরে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালী ও কার্যকর করার লক্ষ্যে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্থানীয় সরকার বিভাগের জন্য গত অর্থবছরের চেয়ে ২ হাজার ৬১০ কোটি ৪৭ লাখ ৫ হাজার টাকা বেশি বরাদ্দের প্রস্তাব করেছে।
জাতীয় সংসদে আজ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেট বক্তৃতায় ইসি’র জন্য এ বরাদ্দের প্রস্তাব করেন।
২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্থানীয় সরকার বিভাগের জন্য ২৯ হাজার ১৫৩ কোটি ১৯ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন। এরমধ্যে উন্নয়ন খাতে ২৫ হাজার ৪৬৮ কোটি ১৯ লাখ এবং পরিচালন খাতে ৩ হাজার ৬৮৫ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।
২০১৭-১৮ বছরের সংশোধিত বাজেটে নির্বাচন কমিশনের জন্য উন্নয়ন খাতে ২২ হাজার ৮৪৯ কোটি ৯৪ লাখ টাকা এবং পরিচালন খাতে ৩ হাজার ৬৯২ কোটি ৭৭ লাখ ৯৫ হাজার টাকা বরাদ্দ করা হয়।
বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, প্রস্তাবিত বাজেটে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে সড়ক ও গ্রামীণ অবকাঠামো নির্মাণ ও রক্ষণাবেক্ষণ, জনস্বাস্থ্য, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন কার্যক্রম পরিচালনা, নগর উন্নয়ন অবকাঠামো নির্মাণ এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হবে।
বাসস/এএসজি/এমএসএইচ/১৭৪০/-জেজেড