দামুড়হুদায় মাথাভাঙ্গা নদীর উপর ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন

172

চুয়াডাঙ্গা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : জেলার দামুড়হুদায় মাথাভাঙ্গা নদীর উপর আজ সকালে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ৩১৪ ফুট লম্বা এবং ৩২ ফুট চওড়া নতুন ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সকাল ১০টায় চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন ব্রিজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, দামুড়হুদা উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী পূরণ হতে চলেছে। নির্মাণ কাজ শেষ হলে এ ব্রিজটি এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। তিনি আরও বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন দেখেছিলেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে চলেছেন। তিনি বাংলাদশকে একটি সুখী-সমৃদ্ধ উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তারই নেতৃত্বে এদেশ অচিরেই একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালের আগেই এদেশ বিশ্বের কাছে একটি উন্নত রাষ্ট্র হিসেবে মাথাউচু করে দাঁড়াবে।
দামুড়হুদা উপজেলা উপ-সহকারী প্রকৌশলী খালিদ হোসেন জানান, ব্রিজটি ৩১৪ ফুট লম্বা এবং ৩২ ফুট চওড়া হবে। যানবাহন চলাচলের জন্য ২৪ ফুট ছাড়াও দুপাশে থাকবে ৪ ফুট করে মোট ৮ ফুট পায়ে হাঁটা পথ। এ ছাড়া ব্রিজটিতে সোলার লাইট স্থাপনেরও পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোজাহার এন্টারপ্রাইজের প্রতিনিধি হাজি বজলুর রহমান, হাজি আব্দুল মোতালেব, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা নাফিস সুলতানা, দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস, উপজেলা প্রকৌশলী মাহাববু-উল আলম, উপ-সহকারী প্রকৌশলী খালিদ হোসেন, দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি হাজি শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আজিজুল হক আজিজ, জেলা পরিষদ সদস্য দামুড়হুদা উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক শফিউল কবির ইউসুফ, দামুড়হুদা সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল হালিম ভূট্টু, যুবলীগ নেতা আশাদুল ইসলাম, ফয়সাল আহম্মেদ প্রমূখ।