বাসস দেশ-৩৪ : আবরার হত্যা : বাস চালক সিরাজুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

276

বাসস দেশ-৩৪
আবরার হত্যা-জবানবন্দি
আবরার হত্যা : বাস চালক সিরাজুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
ঢাকা, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস’র (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর নিহতের ঘটনায় গ্রেফতারকৃত সু-প্রভাত বাসের চালক সিরাজুল ইসলাম স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
পুলিশের সাত দিনের রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার সিরাজুলকে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরি সিরাজুলের জবানবন্দি রেকর্ড করেন।
জবানবন্দি রেকর্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা কাজী শরিফুল ইসলাম জবানবন্দীর বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে আদালত গত ২০ মার্চ সু-প্রভাত বাসের চালক সিরাজুল ইসলামের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ।
এদিকে আদালত বুধবার ওই বাসের কনডাক্টর ইয়াছিন আরাফাত ও হেলপার ইব্রাহিমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
পুলিশ মঙ্গলবার দিবাগত রাতে চাঁদপুরের শাহরাস্তি থানা এলাকার সুচিপাড়ার মিজানের ইটভাটায় অভিযান চালিয়ে কনডাক্টর ইয়াছিন আরাফাতকে গ্রেফতার করে।
তার দেওয়া তথ্যানুযায়ী বুধবার সকালে রাজধানীর মধ্যবাড্ডা এলাকা থেকে ঐ বাসের হেলপার ইব্রাহিমকে গ্রেফকার করে একইদিন মহানগর আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হলে আদালত উভয়েরই ৭ দিন করে রিমান্ড মনজুর করেন।
উলে¬খ্য,গত ১৯ মার্চ সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি স্বরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বিইউপি’র শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন।
ওইদিন দিবাগত রাতে নিহত আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহাম্মেদ চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন। মামলায় বাস চালক সিরাজুল ইসলাম, হেলপার ইব্রহিম, কন্ডাক্টর ইয়াছিন আরাফাত ও বাস মালিককে আসামী করা হয়।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/২০১০/জেহক