বাসস দেশ-৩১ : অগ্নিকান্ড প্রতিরোধে রাজধানীতে ফায়ার হাইড্রেন্ট স্থাপনের ব্যবস্থা নিতে ঢাকা ওয়াসাকে পরামর্শ

266

বাসস দেশ-৩১
কমিটি-দুর্যোগ
অগ্নিকান্ড প্রতিরোধে রাজধানীতে ফায়ার হাইড্রেন্ট স্থাপনের ব্যবস্থা নিতে ঢাকা ওয়াসাকে পরামর্শ
ঢাকা, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ঢাকা শহরে অগ্নিকান্ড প্রতিরোধে প্রয়োজনীয় সংখ্যক ফায়ার হাইড্রেন্ট স্থাপনের ব্যবস্থা নিতে ঢাকা ওয়াসাকে পরামর্শ দেয়া হয়।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়াসাকে এ পরামর্শ দেয়া হয়।সভায় কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, পঞ্চানন বিশ্বাস, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।
সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিগত ৫ বছরের বাস্তবায়ন করা বিভিন্ন বরাদ্দ (টিআর,কাবিখা,ব্রীজ/কালভার্ট নির্মান,ত্রাণ সামগ্রী ক্রয়,বিতরণ ও বিশেষ বরাদ্দ) পরীক্ষা নিরীক্ষার জন্য মাসুদ উদ্দিন চৌধুরী এমপিকে আহবায়ক করে তিন সদস্যের একটি সাব কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্য হলেন, মজিবুর রহমান চৌধুরী এবং জুয়েল আরেং।
কমিটি উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের সাথে পরামর্শক্রমে প্রকল্প গ্রহনের সুপারিশ করে।
সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, ইআরডি সচিব মনোয়ার আহমেদসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/২০১৩/-জেজেড