বাসস দেশ-২৫ : মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে : মুহম্মদ শফিকুর রহমান

130

বাসস দেশ-২৫
সফিক-মুক্তিযুদ্ধ
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে : মুহম্মদ শফিকুর রহমান
চাঁদপুর, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, শুধু পাস করার জন্য বই পড়লে হবে না, পাঠ্য বইয়ের পুরোটাই আমাদের পড়তে ও জানতে হবে। সেই সাথে বাংলাদেশের আজকের অবস্থান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সর্ম্পকেও জানতে হবে।
নিয়মিত পড়ালেখার বাইরে ইতিহাস ও ঐহিত্য এবং বিজ্ঞান বিষয়ের বই পড়ার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, একজন শিক্ষার্থী যদি নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়তে চায়, তবে তাকে আদর্শবান ও সমাজ হিতৈষী মানুষদের জীবনী সর্ম্পকে জানতে হবে। মূল কথা জ্ঞান অর্জন করতে হলে বই পড়তে হবে।
শফিকুর রহমান আজ বিকেলে ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চরভাগল গ্রামের বীরমুক্তিযোদ্ধা অ্যাড. জাবেদ আলী ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এসএমএ মনসুর আহমদের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা অর্ফিসার ইনচার্জ রকিব উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান খাজে আহাম্মদ ভূঁইয়া, চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবু জাফর মো. শামসুদ্দিন প্রমুখ ।
বাসস/সংবাদদাতা/কেসি/১৯০০/-এএএ