বাসস ক্রীড়া-৯ : ম্যানইউর স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেলেন সুলশার

131

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ম্যানইউ-সুলশার-কোচ
ম্যানইউর স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেলেন সুলশার
লন্ডন, ২৮ মাচর্, ২০১৯ (বাসস/এএফপি) : ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ক্লাবটির অন্তঃবর্তীকালীন দায়িত্বে থাকা উলে গুনার সুলশার। অস্থায়ী কোচের দায়িত্ব পালনকালে সাফল্যের পুরস্কার হিসেবে বৃহস্পতিবার তিন বছরের জন্য তাকে চুক্তিবদ্ধ করেছে প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাবটি।
ব্যর্থতার কারণে গত ডিসেম্বরে হোসে মরিনহো কোচের দায়িত্ব থেকে বরখাস্ত হবার পর অস্থায়ী কোচের দায়িত্বটি গ্রহন করেছিলেন নরওয়েজিয়ান । দায়িত্ব নিয়েই ডুবন্ত দলটিকে টেনে তুলেন তিনি। ১৯টি ম্যাচে অংশ নিয়ে ১৪টিতেই দলকে জয় পাইয়ে দিয়েছেন সুলশার। তার দক্ষ নেতৃত্বেই চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে রেড ডেভিলসরা।
খেলোয়াড়ী জীবনে দীর্ঘ সময় ম্যানচেস্টার ইউনাইটেডে কাটানো সুলশার ক্লাবটির হয়ে ৩৬৬টি ম্যাচে অংশ নিয়ে গোল করেছেন ১২৬টি। ১৯৯৯ সালে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে শেষ মিনিটে গোল করে ইউনাইটেডকে শিরোপা এনে দিয়ে দর্শকদের কাছে হিরো বনে গিয়েছিলেন তিনি। ফলে ওই মৌসুমে ট্রেবল শিরোপা লাভ করে ম্যানচেস্টার ইউনাইটেড।
ক্লাবের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে সুলশার বলেন, ‘এই বিশেষ ক্লাবটিতে ফিরে প্রথম দিন থেকেই মনে হচ্ছিল আমি আমার ঘরে ফিরে এসেছি। ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় হিসেবে আমি গৌরব বোধ করতাম। এখন এখানেই আমি কোচের দায়িত্ব পালন করছি যা সত্যিই স্বপ্নের মত।’
তিনি বলেন,‘ গত তিন চার মাসে এখানে আমি চমৎকার অভিজ্ঞতা অর্জন করেছি এবং যথার্থ দায়িত্ব পালন করায় এখানকার অন্যান্য কোচ, খেলোয়াড় ও স্টাফদের আমি ধন্যবাদ জানাচ্ছি। এটি এমন একটি কাজ সব সময় আমি যেটি করার স্বপ্ন দেখতাম।স্থায়ীভাবে সুযোগটি পেয়ে আমি খুবই রোমঞ্চিত। আশা করি নিয়মিত সাফল্য অর্জনের মাধ্যমে আমাদের অসাধারণ সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারব।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭২০/স্বব