আজ শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯

372

ঢাকা, ২৯ মার্চ ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প।
স্পেলবাউন্ড লিও বানেট এর প্রস্তাবনার আলোকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মত সারাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে এই গেমসের আয়োজন করতে যাচ্ছে।
আজ শুক্রবার ২৯ মার্চ সকল সাড়ে নয়টায় রাজধানীর হাতিরঝিলের এফ্লিথিয়েটারে মাসব্যাপী এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল দশটি ইভেন্ট নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম আসর।
মোট ৬৫ টি পাবলিক ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে তিনহাজার শিক্ষার্থী অংশ নেবে। মাসব্যাপী চ্যাম্পিয়নশিপে প্রত্যেক ইভেন্টের প্রথম তিনজন বিজয়ীকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেয়া হবে। সবচেয়ে বেশি পদকজয়ী বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ট্রফি দেয়া হবে। পরের বছর নতুন চ্যাম্পিয়ন বিশ্ববিদ্যালয়কে এই ট্রফি হস্তান্তর করা হবে।