বাসস দেশ-৭ : মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে : নিহত ৭

124

বাসস দেশ-৭
মাদারীপুর-দুর্ঘটনা
মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে : নিহত ৭
মাদারীপুর, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : জেলার সদর উপজেলার কলাবাড়ি এলাকায় ঢাকা –বরিশাল মহাসড়কে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় অন্তত অর্ধশত যাত্রী আহত হয়েছে বলে জানা যায়।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের অধিকাংশের বাড়ি সদর ও কালকিনি উপজেলায়।
নিহতরা হলেন, হাবিব হাওলাদার (৫০), আব্বাস খাঁ (৩০), হাসিয়া বেগম (৫০), নয়ন হাওলাদার (৩০), রানু বেগম (৪৫), সজিব (১৩) ও আম্বিয়া বেগম (৬৫)।
পুলিশ ও দমকল বাহিনী সূত্রে জানা যায়, ফরিদপুর জেলার সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পীরের মাহফিল থেকে সুবিন-নবিন নামের একটি বাস ফেরার পথে সদর উপজেলার কলাবাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাককে পাশ দিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।
এতে ঘটনাস্থলে ৮ জন নিহত এবং আহত হয় অন্তত অর্ধশত। খবর পেয়ে দমকল বাহিনী, পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে বেশ কয়েক জনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরে উদ্ধার কাজে যোগ দেয় ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ। দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে সাড়ে ৩ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।
মাদারীপুরের পুলিশ সুপার সুব্্রত কুমার হালাদার বাসস’কে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের সংখ্যা বাড়তে পারে।
ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজার রহমান বলেন, দুর্ঘটনার পর ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের যৌথ উদ্যোগে প্রায় সাড়ে ৩ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।
মাদারীপুর দমকল বাহিনীর কর্মকর্তা গোলক চন্দ্র বাড়ৈ জানান, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন। ক্রেন দিয়ে দুর্ঘটনা কবলিত বাসটিকে টেনে তোলা হচ্ছে।
সদর হাসপাতালের চিকিৎসক অখিল সরকার বলেন, নিহতদের লাশ মাদারীপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েক জনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এসই/১৬১০/-আসচৌ