জোভিচকে দলে পেতে বার্সা-বায়ার্ন লড়াই

163

বার্লিন, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : তরুণ স্ট্রাইকার লুকা জোভিচকে দলে পেতে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মধ্যে জমাট লড়াই শুরু হয়েছে বলে সূত্রমতে জানা গেছে। এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টের এই ফরোয়ার্ডকে দলে পেতে বেশ জোড় প্রচেষ্টাই চালাচ্ছে কাতালান জায়ান্টরা। আর সে কারনে ইতোমধ্যেই প্রায় ২০বার জোভিচের খেলা লক্ষ্য করেছে বার্সেলোনা।
২১ বছর বয়সী জোভিচকে বেশ কিছুদিন যাবত বার্সার পক্ষ থেকে দেখার উদ্দেশ্যই একটাই, লুইস সুয়ারেজের বদলী খোঁজ করা। ৩২ বছর বয়সী সুয়ারেজকে দীর্ঘদিন ধরেই ছেড়ে দিতে চাচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু যোগ্য কাউকে খুঁজে না পাওয়ায় সেটা সম্ভব হচ্ছেনা। ২০২০ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়া মার্কোস রাশফোর্ডকেও বিবেচনায় রেখেছিল বার্সেলোনা। তবে সে ব্যপারে আলোচনাও খুব বেশীদুর আগায়নি। সম্প্রতি জোভিচের জন্য বার্সেলোনা আবারো চেষ্টা শুরু করেছে।
আন্তর্জাতিক বিরতির আগে সাান সিরোতে ইউরোপা লিগে ইন্টার মিলানকে বিদায় করার ম্যাচে গোল পেয়েছিলেন জোভিচ। যা মাঠে বসে উপভোগ করেছেন বার্সেলোনা জেনারেল ম্যানেজার পেপ সেগুরা, স্পোর্টিং ডাইরেক্টর এরিক আবিদাল ও তার সহকারী রামোন প্লানেস। তিনজনই তরুন এই স্ট্রাইকারের পারফরমেন্সে দারুনভাবে মুগ্ধ হয়েছেন। জার্মানী ও পর্তুগালের বিপক্ষে সাম্প্রতীক ম্যাচগুলোতে সার্বিয়ার হয়ে গোল পেয়েছেন জোভিচ। যদিও বেনফিকায় থাকাকালীন তার আচরন নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু জার্মানীতে ফিরে এসে নিজেকে পরিনত করেছেন।
জোভিচের এজেন্ট ফালি রামাদানি ইতোমধ্যেই বার্সার সাথে যোগাযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন জোভিচ নিজেও ক্যাম্প ন্যুতে যেতে আগ্রহী। কিন্তু এই মুহূর্তে কেউই প্রকাশ্যে কোন কিছু বলতে রাজী হননি।
তবে এবারের গ্রীষ্মে জোভিচকে যদি দলে নেবার সিদ্ধান্ত বার্সেলোনা নেয় তবে তাদেরকে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্নের সাথে কঠিন লড়াই করতে হবে। রবার্ট লিওয়ানোদোস্কির জায়গা পূরণে তেমন যোগ্য একজন ফরোয়ার্ডের খোঁজে রয়েছে বায়ার্ন। অবশ্য কোভিচের ব্যপারে বার্সা কোচ নিকো কোভাচ প্রথম থেকেই বেশ সড়ব ছিলেন।