বাসস ক্রীড়া-৬ : মৌসুম পূর্ব চ্যাম্পিয়ন্স কাপের মাদ্রিদ ডার্বি যুক্তরাষ্ট্রে

139

বাসস ক্রীড়া-৬
ফুটবল-মাদ্রিদ ডার্বি
মৌসুম পূর্ব চ্যাম্পিয়ন্স কাপের মাদ্রিদ ডার্বি যুক্তরাষ্ট্রে
নিউইয়র্ক, ২৮ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : ইউরোপের বাইরে প্রথম মাদ্রিদ ডার্বিতে অংশ নিতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। আগামী জুলাইয়ে নিউইয়র্কে মৌসুম পূর্ব আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপ ফুটবলে অংশ নিবে ক্লাব দুটি। আয়োজকদের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে।
ইউরোপীয় বড় দলগুলোর ম্যাচগুলো সচরাচর ইউরোপের বাইরের দর্শকদের সরাসরি দেখার সুযোগ কমই হয়। যুক্তরাষ্ট্রের ভেন্যুসহ বিভিন্ন দেশে বার্ষিক এই আয়োজন তাদেরকে ওই সুযোগই করে দিচ্ছে। মাদ্রিদ ডার্বি অনুষ্ঠিত হবে আগামী ২৬ জুলাই নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে। ১৬ জুলাই সিকাগোতে এএস রোমা ও মেক্সিকো চিভাসের ম্যাচ দিয়ে শুরু হবে এই ইভেন্টটি। ইভেন্টের ম্যাচগুলো যুক্তরাষ্ট্র ছাড়াও অনুষ্ঠিত হবে এশিয়া ও ইউরোপে। আসরে প্রতিটি ক্লাব তিনটি করে ম্যাচ খেলবে এবং শীর্ষ পয়েন্টধারী ক্লাব পাবে শিরোপা।
সফর সুচিতে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলানও। আগামী ২০ জুলাই সিঙ্গাপুরে ক্লাব দুটি পরস্পরের মোকাবেলা করবে। সেখানেই একদিন পর আরেক ইতালীয় জায়ান্ট জুভেন্টাসের মুখোমুখি হবে প্রিমিয়ার লীগের ক্লাব টটেনহ্যাম হটস্পার।
চীনে আগামী ২৪ জুলাই জুভেন্টাস বনাম ইন্টার মিলানের ম্যাচ আয়োজনের ঘোষণাটি আসতে পারে যে কোন মুহূর্তে। ২৫ জুলাই সাংহাইয়ে মুখোমুখি হবে ইংলিশ প্রিমিয়ার লীগের দুই জায়ান্ট টটেনহ্যাম ও ম্যানচেস্টার ইউনাইটেড।
আসরের শেষ দিকের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ইউরোপে। ৩ আগস্ট কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে এসি মিলান লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে। ৪ আগস্ট টটেনহ্যাম আতিথেয়তা দিবে ইন্টার মিলানকে। স্টকহোমে ১০ আগস্ট অ্যাটলেটিকো মাদ্রিদ লড়বে জুভেন্টাসের বিপক্ষে।
এদিকে ১৭ জুলাই ক্যালিফোর্নিয়ার কারসনে বায়ার্ন মিউনিখের মোকাবেলা করবে আর্সেনাল। তিনদিন পর নর্থ ক্যালিফোর্নিয়ার চারলট্টিতে ইংলিশ ক্লাবটি মুখোমুখি হবে এএস রোমার। ২০ জুলাই হাউস্টনে বায়ার্ন মিউনিখ লড়বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। ওই রাতে ক্যালিফোর্নিয়ার সান্টা ক্লারায় চিভাসের মুখোমুখি হবে বেনফিকা।
২৩ জুলাই ওয়াশিংটনে আর্সেনালের মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ। একই তারিখ কানসাস সিটিতে বায়ার্ন মিউনিখ বনাম এসি মিলান এবং টেক্সাসের আর্লিংটনে চিভাস প্রতিদ্বন্দ্বিতা করবে অ্যাটলেটিকো মাদ্রিদের। বেনফিকা তাদের বাকী দুটি ম্যাচও খেলবে যুক্তরাষ্ট্রে। ২৪ জুলাই নিউজার্সির হ্যারিসনে এএস রোমার মোকাবেলা করার পর ২৮ জুলাই ম্যাসাচুসেটস এর ফক্সবরোতে এসি মিলানের মুখোমুখি হবে তারা।
বাসস/এএফপি/এমএইচসি/১৪২৫/নীহা