বাসস দেশ-৪৩ : একটি রাজনৈতিক দল অংশ না নেয়ায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি : প্রধান নির্বাচন কমিশনার

554

বাসস দেশ-৪৩
প্রধান নির্বাচন কমিশনার -মতবিনিময়
একটি রাজনৈতিক দল অংশ না নেয়ায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি : প্রধান নির্বাচন কমিশনার
নোয়াখালী, ২৭ মার্চ, ২০১৯ (বাসস) : প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, ‘একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করায় এই নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হয়নি।’
এর জন্য নির্বাচন কমিশন দায়ী নয় এ কথা উল্লেখ করে তিনি বলেন, এটা তাদের দলীয় সিদ্ধান্ত।
তিনি আজ বুধবার বিকেলে নোয়াখালী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, সব জায়গায় নির্বাচন সুষ্ঠু হয়েছে। এ নির্বাচনও শতভাগ মডেল নির্বাচন হবে। এসময় আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথভাবে দায়িত্ব পালন করার আহবান জানান তিনি।
জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে ৩১ মার্চ নোয়াখালীর মোট ৯টি উপজেলার মধ্যে ৭টিতে উপজেলা পরিষদের বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
এর মধ্যে সুবর্ণচর, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও সেনবাগ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর কোন প্রতিদ্বন্দ্বি নেই। কবিরহাট ও বেগমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা হবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সাথে এবং চাটখিল উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা হবে স্বতন্ত্র প্রার্থীর মধ্যে।
চারটি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যানরা হলেন, সুবর্ণচর উপজেলায় এ এইচ এম খায়রুল আনম চৌধুরী, সোনাইমুড়ীতে খন্দকার রুহুল আমিন, কোম্পানীগঞ্জে মোহাম্মদ শাহাব উদ্দিন ও সেনবাগে জাফর আহম্মদ চৌধুরী।
এ ছাড়া, কোম্পানীগঞ্জ উপজেলায় ভাইস-চেয়ারম্যানের দুটি পদে, চাটখিল উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে একক প্রার্থী এইচ এম আলী তাহের এবং সুবর্ণচর উপজেলায় নারী ভাইস-চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।
এ অবস্থায় ৩১ মার্চ জেলার তিনটি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানের এবং পাঁচটি উপজেলায় কেবল নারী ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১২০/অমি