বাসস দেশ-২৮ : নারীকে শিক্ষা ও অর্থনৈতিকভাবে উন্নয়ন সহযোগিতা করতে হবে : বক্তারা

150

বাসস দেশ-২৮
নারী-ব্রাক-জাতীয়
নারীকে শিক্ষা ও অর্থনৈতিকভাবে উন্নয়ন সহযোগিতা করতে হবে : বক্তারা
ঢাকা, ২৭ মার্চ, ২০১৯ (বাসস) : রাজধানীতে জাতীয় পর্যায়ে এক অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে বক্তারা বলেছেন, নারীদেরকে শিক্ষা ও অর্থনৈতিকভাবে উন্নয়ন সহযোগিতা করলে তারা সমাজে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবে।
আজ মহাখালীর ব্র্যাক সেন্টারে সংস্থার সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে এবং ইউএনউইমেন’র সহযোগিতায় ‘শান্তি ও সম্প্রীতিতে নারী’ বিষয়ক প্রকল্পের অনুষ্ঠানে তারা এ কথা বলেন।
বক্তারা বলেন, সমাজে শান্তি, সম্প্রীতি প্রতিষ্ঠা ও জঙ্গিবাদ প্রতিরোধে সমষ্টিগতভাবে কাজ করার পাশাপাশি পরিবারগুলোকেও আরো সচেতন থাকতে হবে।
ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির পরিচালক আন্না মিনজ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক রাষ্ট্রদূত এম, হুমায়ুন কবীর। বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি পুলিশের সহকারী মহাপরিদর্শক সোহালি ফেরদৌস এবং ইউএনউইমেন বাংলাদেশের প্রোগ্রাম স্পেশালিস্ট আসুকা মুরাতা।
ব্রাক সূত্র জানায়, এ প্রকল্পের উদ্দেশ্য ছিল নারীর সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে নারী নেতৃত্ব তৈরি ও জনসচেতনতা বৃদ্ধি করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা করা। গত এক বছর জয়পুরহাট, সাতক্ষীরা ও কক্সবাজার জেলার ছ’টি উপজেলায় এই প্রকল্প কাজ করে আসছে।
বাসস/সবি/এসএস/১৮৪০/-আসচৌ