বাসস ক্রীড়া-১২ : সাংহাইয়ের গ্রীষ্মকালীন লড়াইয়ে স্পার্সদের মোকাবেলা করবে ম্যানইউ

154

বাসস ক্রীড়া-১২
ফুটবল-এশিয়া-ম্যানইউ-স্পার্স
সাংহাইয়ের গ্রীষ্মকালীন লড়াইয়ে স্পার্সদের মোকাবেলা করবে ম্যানইউ
সাংহাই, ২৭ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : মৌসুম পুর্ব মোহনীয় প্রীতি ফুটবল ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষ চারের প্রতিপক্ষ টোটেনহ্যাম হটস্পার্সের মোকাবেলা করবে ম্যানচেস্টার ইউনাইটেড। আজ ওল্ডট্রাফোর্ডের ক্লাবটি এই ঘোষণা দিয়েছে।
এই গ্রীষ্মে অন্তত ছয়টি শীর্ষ ইংলিশ ক্লাব চীন সফর করবে। এদের মধ্যে ম্যানচেস্টার সিটি, নিউক্যাসল ইউনাইটেড, ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ও রয়েছে। এই ক্লাবগুলো আগামী ১৭ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত চীনের নানজিং ও সাংহাইয়ে আয়োজিত প্রিমিয়ার লীগ এশিয়া ট্রফিতে প্রতিদ্বন্দ্বিতা করবে।
আগামী ২৫ জুলাই সাংহাইয়ে মাউরিসিও পচেত্তিনোর স্পার্স দলের মোকাবেলা করবে ইউনাইটেড। ওই সময়ের মধ্যে কোচ উলে গুনার সুলসারের অন্তবর্তীকালিন কোচ হিসেবে পরিচিত হয়তো লোপ পেয়ে যাবে। তবে তখন সাংহাইয়ের আবহাওয়ার বিষয়টিও বিবেচনায় রাখতে হবে। কারণ এ সময় সেখানকার তাপমাত্রা ৩০ ডিগ্রী সেলসিয়াস ছাড়িয়ে যায়। বাতাসে থাকে তীব্র আর্দ্রতা। প্রবল বর্ষনেরও সম্ভাবনা থাকে।
তারপরও বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অর্থনীতির দেশ চীনে সমর্থকগোষ্ঠী বাড়ানোর সুযোগ গ্রহনের জন্য প্রিমিয়ার লীগ ও ক্লাবগুলো এ ধরনের সফরগুলো লুফে নেয়। এটি হবে সাংহাইয়ে ইউনাইটেডের চতুর্থ সফর। সর্বশেষ ২০১৬ সালে তারা চীন সফরে গিয়েছিল, যখন ক্লাবটির কোচ ছিল হোসে মরিনহো।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২০/নীহা