চাঁদপুরে এবার এইচএসসি ও সমমানে অংশ নিচ্ছে ১৯ হাজার ৯২৪ শিক্ষার্থী

387

চাঁদপুর , ২৭ মার্চ, ২০১৯ (বাসস) : সারাদেশের ন্যায় চাঁদপুরে ২০১৯ সালের এইচএসসি,আলিম,বিএম ও এইচ এস সি ভোকেশনাল পরীক্ষা সোমবার (১ এপ্রিল) সকাল ১০ টায় শুরু হচ্ছে। চাঁদপুরে ৫২ কেন্দ্রে ১৯ হাজার ৯২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।
ইতিমধ্যে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গত ১০ মার্চ জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সকল উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কলেজ ও মাদ্রাসার কেন্দ্রে সচিব ও সহকারী সচিবদের সমন্বয়ে এইচএসসি, আলিম ,বিএম ও এইচ এস সি ভোকেশনাল পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়েছে।
এবছর ৫২ টি কেন্দ্রে চাঁদপুর জেলার ৮ উপজেলায় পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৯শ ২৪ জন।
জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্র মতে, জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৪ হাজার ৬৩১ জন এবং কেন্দ্র ৩৩ টি ,মাদ্রাসা বোডের্র আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৭৬১ এবং কেন্দ্র ১২ টি, ব্যবসায় ব্যবস্থাপনা (বিএম) পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৩২৯ জন ও কেন্দ্র ৬ টি এবং ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ২০৩ জন ও কেন্দ্র ১ টি।
প্রাপ্ত তথ্য মতে, এইচএসসি পরীক্ষায় চাঁদপুর সদরের ৫ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৭৯১ জন,হাজীগঞ্জের ৭টি কেন্দ্রে ২ হাজার ৬১৮ জন, শাহরাস্তির ৪টি কেন্দ্রে ১ হাজার ৭ জন, মতলব দক্ষিণ এর ৩টি কেন্দ্রে ১ হাজার ৭২২ জন,মতলব উত্তরে ৪টি কেন্দ্রে ১ হাজার ৬৩৪ জন, ফরিদগঞ্জের ৪টি কেন্দ্রে ১ হাজার ৭৬৯ জন,কচুয়ার ৫টি কেন্দ্রে ২ হাজার ২১৭ জন ও হাইমচরের ১ টি কেন্দ্রে ৪৯৭ জন পরীক্ষার্থী রয়েছে।