বাসস ক্রীড়া-১ : প্রীতি ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র ও নরওয়ে

183

বাসস ক্রীড়া-১
বিশ্বকাপ-প্রীতি ম্যাচ
প্রীতি ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র ও নরওয়ে
প্যারিস, ৭জুন, ২০১৮ (বাসস/এএফপি) : আগামী সপ্তাহে রাশিয়ায় শুরু হতে যাওয়া ফুটবল বিশ্বকাপের আগে গত রাতে প্রীতি ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র ও নরওয়ে।
ব্রসেলসে অনুষ্ঠিত ম্যাচে শক্তিশালী বেলজিয়াম ৩-০ গোলে হারিয়েছে মিশরকে। দলের তিন তারকা খেলোয়াড় রোমেলু লুকাকু, এডেন হ্যাজার্ড এবং মরুয়ানে ফেলাইনি বেলজিয়ামের পক্ষে একটি করে গোল করেন।
ম্যাচের ২৭ মিনিটে লুকাকু প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। এরপর ৩৮ মিনিটে হ্যাজার্ড একটি গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বেলজিয়াম। তবে ইনজুরিতে থাকা দলের সেরা তারকা মোহাম্মদ সালাহকে ছাড়া যেন অনেকটাই খেই হারিয়ে ফেলে মিশর। এমন অবস্থায় ম্যাচের শেষ মুহুর্তে অর্থাৎ ইনজুরি টাইমে বেলজিয়ামের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফেলাইনি।
অসলোতে অনুষ্ঠিত আরকে ম্যাচে স্বাগতিক নরয়ের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে প্রথম বার বিশ্বকাপ খেলতে আসা পানামা।
উলেভাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় মিনিটেই জোসুয়া কিংয়ের গোলে এগিয়ে যায় নরওয়ে। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ওই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।
পানামার জন্য দু:সংবাদ হচ্ছে গোল পেতে দলটির সমস্যা হচ্ছে। বিশ্বকাপের প্রস্তুতিতে বিভিন্ন ম্যাচে একামত্র ওয়েলসের বিপক্ষেই ১-১ গোলে ড্র করতে সক্ষম হয়েছে। এছাড়া নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে গোল শুন্য ড্র, ইরানের কাছে ২-১ ব্যবধানে, ডেনমার্কের কাছে ১-০ এবং সুইজারল্যান্ডের কাছে ৬-০ ব্যবধানে পরাজিত হয়েছে পানামা।
দলটি গোল পেতে
অস্ট্রিয়ার শুয়াচ্যাটে অনুষ্ঠিত আরেক ম্যাচে বিশ্বকাপের বাইরে থাকা চেক প্রজান্ত্র ১-০ গোলে হারিয়েছে নাইজেরিয়াকে। ম্যাচে ২৫ মিনিটে চেকদের পক্ষে একমাত্র গোলটি করেন কালাচ।
বাসস/এএফপি/স্বব