বাসস দেশ-১১ : বিজিবি’র সকল ইউনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

122

বাসস দেশ-১১
বিজিবি-স্বাধীনতা দিবস-উদযাপন
বিজিবি’র সকল ইউনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
ঢাকা, ২৬ মার্চ, ২০১৯ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রতি বছরের ন্যায় এবারও বিপুল উৎসাহ, উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচী অনুযায়ী সূর্যোদয়ের সময় সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপ্রতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বিজিবি মহাপরিচালক মো. সাফিনুল ইসলাম ও বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
সকাল ৬টা ২০ মিনিটে বিজিবি’র ইউনিটসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর সকাল ৭ টা ১৫ মিনিটে বিজিবি মহাপরিচালক ঢাকায় কর্মরত বিজিবি’র সকল অফিসার, বিজিবিতে কর্মরত সকল মুক্তিযোদ্ধা, জুনিয়র কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সৈনিকবৃন্দের অংশগ্রহণে ঢাকার পিলখানাস্থ স্মৃতিসৌধ ‘সীমান্তগৌরব’-এর বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় বিজিবি’র একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে।
দিবসের অন্যান্য কর্মসূচীর মধ্যে ফজরের নামাজের পর পিলখানাস্থ কেন্দ্রীয় জামে মসজিদসহ বিজিবি’র সকল ইউনিট মসজিদে জাতির শান্তি ও সমৃদ্ধি, মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার শান্তি এবং বিজিবি’র উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে দুপুরে বিজিবি হাসপাতালের রোগীদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিজিবি’র অডিটরিয়ামসমূহে বিজিবি সদস্য ও তাদের পরিবারবর্গ এবং বিজিবি স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, বিজিবি’র সকল ইউনিটে ‘‘বিজয়ী বাংলা তুমি সর্বত্র সগৌরবে’’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বাসস/সবি/বিকেডি/১৭৩০/জুনা