লাখো শহীদ স্মরণে বগুড়ায় লাখো প্রদীপ প্রজ্জ্বলন

377

বগুড়া, ২৫ মার্চ, ২০১৯ (বাসস) : ২৫ মার্চের ভয়াল কালরাত্রিতে গণহত্যার প্রতিবাদ এবং মুক্তিযুদ্ধের শহীদদের আত্মত্যাগের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে বগুরায় আজ লাখো প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে।
জেলা পুলিশ বিভাগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, বিভিন্ন পেশাজীবী, শ্রমজীবীর আয়োজনে বগুড়ায় লাখো শহীদ স্মরণে লাখো প্রদীপ জ¦ালো শিরোনামে পুরো জেলায় এই কর্মসূচি পালন করা হয়।
সোমবার সন্ধ্যা ৭টা ১ মিনিটে জেলা শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ, জিলা স্কুল মাঠ, শহীদ খোকন পার্কসহ জেলার ১২টি উপজেলায় এই কর্মসূচি পালন করা হয়।
২৫ শে মার্চের কালরাতে প্রথম সশস্ত্র প্রতিরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীর গৌরবোজ্জ্বল অবদান এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে জেলায় এই কর্মসূচি পালন করা হয়।
বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ পরিদর্শক মোখলেছুর রহমান। বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। এ বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না।
এদিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বিকালে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার শহীদ খোকন পার্কে জাতীয় গণহত্যা দিবসের আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।