বাসস ক্রীড়া-১৬ : গাজী গ্রুপকে হ্যাটট্টিক হারের স্বাদ দিলো শেখ জামাল

264

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
গাজী গ্রুপকে হ্যাটট্টিক হারের স্বাদ দিলো শেখ জামাল
ঢাকা, ২৫ মার্চ ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হ্যাটট্টিক হারের স্বাদ দিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ ষষ্ঠ রাউন্ডের ম্যাচে শেখ জামাল ৪৩ রানে হারিয়েছে গাজী গ্রুপকে। টানা দ্বিতীয় জয়ে ৬ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে গাজী গ্রুপ।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় গাজী গ্রুপ। শেখ জামালের উপরের সারির চার ব্যাটসম্যানের মধ্যে ফারদিন হাসান ৪৬ রানের ইনিংস খেলেন। এছাড়া অন্য তিন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তবে মিডল-অর্ডারে অধিনায়ক নুরুল হাসান ও শ্রীলংকার আসলে গুনারতেœ হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন।
দু’জনের মারমুখী হাফ-সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৭৭ রানের লড়াকু সংগ্রহ পায় শেখ জামাল। নূরুল ৮টি চার ও ১টি ছক্কায় ৮১ বলে অপরাজিত ৮১ ও গুনারতেœ ৭টি চার ও ২টি ছক্কায় ৬৫ বলে ৭৯ রান করেন। গাজী গ্রুপের ভারতীয় খেলোয়াড় পারভেজ রসুল ৩৭ রানে ৩ উইকেট নেন।
জবাবে ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে গাজী গ্রুপ। এরপর দলীয় ১০৪ রানে ষষ্ঠ উইকেটও হারায় তারা। এতে বড় হারের লজ্জায় পড়ার আশংকায় পড়ে গাজী গ্রুপ। কিন্তু চার নম্বরে নামা শামসুর রহমান ও আট নম্বরে নামা মেহেদি হাসান দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন। তাতে সফলও হন তারা। কিন্তু ১৯৩ থেকে ২০৩ রানের ব্যবধানে শামসুর-মেহেদি বিদায় নিলে ম্যাচ হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় গাজী গ্রুপের। ৩ ওভার বাকী রেখে ২৩৪ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। শাসমুর ৮৬ বলে ৮১ ও মেহেদি ৬৬ বলে ৬০ রান করেন। শেখ জামালের খালেদ আহমেদ ও সালাউদ্দিন শাকিল ৩টি করে উইকেট নেন। ব্যাট হাতে ৭৯ রানের পর বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন শেখ জামালের গুনারতেœ।
বাসস/এএমটি/১৯১৭/মোজা/নীহা