বাসস ক্রীড়া-১৪ : ইতালির ইনজুরি তালিকায় এল সারাবি ও পিচ্চিনি

156

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইউরো
ইতালির ইনজুরি তালিকায় এল সারাবি ও পিচ্চিনি
মিলান, ২৫ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : ইতালির ইনজুরি তালিকায় যুক্ত হয়েছেন স্টেফান এল সারাবি ও ক্রিস্টিয়ানো পিচ্চিনি। এই কারণে ইউরো ২০২০ ফুটবলের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তারা। ইতালীয় ফুটবল ফেডারেশন (এফআইজিসি) রোববার একথা জানিয়েছে। আগামী সপ্তায় বছাইপর্বের দ্বিতীয় গ্রুপ ম্যাচে লিচেনস্টেইনের মোকাবেলা করবে আজ্জুরিরা।
গত শনিবার ইতালি জাতীয় দলের সেরা একাদশের হয়ে প্রথম মাঠে নামার সুযোগ পেয়েছিলেন ভ্যালেন্সিয়া ডিফেন্ডার পিচ্চিনি। উদিনেতে অনুষ্ঠিত ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারায় ইতালি। তবে ওই ম্যাচেই পেশীর টান জনিত ইনজুরিতে পড়েন ২৬ বছর বয়সি স্প্যানিশ ক্লাবের এই তারকা।
কাফ ইনজুরির কারণে ওই ম্যাচে অংশ নিতে পারেননি রোমার ফরোয়ার্ড এল সারাবি। তবে দ্বিতীয় ম্যাচে ২৬ বছর বয়সি এই ফরোয়ার্ড অংশ নিতে পারবেন বলে ধারণা করা হচ্ছিল। আগামী মঙ্গলবার পারমায় অনুষ্ঠিত হবে লিচেনস্টেইনের বিপক্ষে বাছাইপর্বের দ্বিতীয় গ্রুপ ম্যাচটি। তবে সেখানে জায়গা হয়নি তার। জাতীয় দলের কোচ রবার্তো মানচিনি তার দলটি ইতোমধ্যে ঘোষণা করেছেন, যেখানে সারাবি ছাড়াও ঠাই পাননি আক্রমণভাগের তারকা ফেড্রিকো চিয়েসা ও লরেঞ্জো ইনসিগনে এবং আলেসান্দ্রে ফ্লোরেঞ্জিও।
ফিনল্যান্ডকে হারিয়ে ছয় দল নিয়ে গঠিত বছাইপর্বের জে গ্রুপে বর্তমানে শীর্ষে রয়েছে ইতালি। আর গ্রীসের কাছে ২-০ গোলে হেরে তালিকার তলানীতে আছে লিচেনস্টেইন।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/মোজা/নীহা