বাসস ক্রীড়া-৮ : পান্থের ব্যাটিং ঝড়ে মুম্বাইকে উড়িয়ে দিলো দিল্লি

141

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-আইপিএল
পান্থের ব্যাটিং ঝড়ে মুম্বাইকে উড়িয়ে দিলো দিল্লি
মুম্বাই, ২৫ মার্চ ২০১৯ (বাসস) : বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যান ঋসভ পান্থের ব্যাটিং ঝড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালস ৩৭ রানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সকে। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে দিল্লি ক্যাপিটালসের পান্থ ২৭ বলে অপরাজিত ৭৮ রান করেন।
নিজেদের মাঠে টস জিতে ফিল্ডিংয়ে নামে মুম্বাই। শুরুটা ভালো না হলেও, ওপেনার শিখর ধাওয়ান ও দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রামের ব্যাটিং দৃঢ়তায় বড় স্কোরের ভিত পায় দিল্লি ক্যাপিটালস। ধাওয়ান ৪৩ ও ইনগ্রাম ৪৭ রানে থেমে গেলে দিল্লি ক্যাপিটালসের বড় সংগ্রহের পথে বাধাঁ সৃষ্টি হয়। তবে কোন বাধাঁকে আমলে না নিয়ে ব্যাট হাতে মুম্বাইয়ের মাঠে ঝড় তুলেছেন পান্থ।
পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ৭টি করে চার-ছক্কায় ২৭ বলে ৭৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন পান্থ। মাত্র ১৭ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন পান্থ। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ২১৩ রানের বড় সংগ্রহ পায় দিল্লি ক্যাপিটালস। মুম্বাইয়ের মিচেল ম্যাকক্লেনাঘান ৩ উইকেট নেন।
জবাবে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানরা। বড় ইনিংস খেলতে পারেননি তারা। তাই ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। এরমাঝে ৫টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে ৫৩ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন যুবরাজ সিং। কিন্তু তারপরেও ১৭৬ রানে গুটিয়ে যায় মুম্বাই। ২টি করে উইকেট নেন দিল্লি ক্যাপিটালসের ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা। ম্যাচ সেরা হয়েছেন পান্থ।
দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে ৬ উইকেটে হারায় কলকাতা নাইট রাইডার্স।
বাসস/এএমটি/১৩৫০/নীহা