বাসস ক্রীড়া-১ : তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গঠিত দলের প্রশংসা করেছেন গিগস

152

বাসস ক্রীড়া-১
ফুটবল-গিগস
তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গঠিত দলের প্রশংসা করেছেন গিগস
লন্ডন, ২৫ মার্চ ২০১৯ (বাসস) : স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে ইউরো ২০২০ বাছাইপর্বের মিশন শুরু করেছে ওয়েলস। তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রনে গঠিত দলের কারনেই এই জয় সম্ভব হয়েছে বলে মনে করেন কোচ রায়ান গিগস।
কার্ডিফ সিটি স্টেডিয়ামে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই ড্যানিয়েল জেমস গোল করে দলকে এগিয়ে দেন। পুরো ম্যাচেই ২১ বছর বয়সী এই উইঙ্গার নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। আর ঐ গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ম্যাচটিতে দলের তারকা স্ট্রাইকার গ্যারেথ বেলকে স্বাভাবিক ভাবেই বেঁধে রাখা হয়েছিল। আর সেই সুযোগটাই নিয়েছেন জেমস। তার সাথে সতীর্থ দুই তরুন ডেভিড ব্রুকস ও হ্যারি উইলসনও ওয়েলসের জয়ে সহযোগিতা করেছেন।
তরুনদের ওপর আস্থার ফল শেষ পর্যন্ত প্রমানিত হওয়ায় দারুন খুশী গিগস। তবে বেল, জো এ্যালেন ও বদলী খেলোয়াড় এ্যাশলে উইলিয়ামসও তরুনদের এগিয়ে যেতে দারুনভাবে সহযোগিতা করেছেন। প্রথমার্ধে ওয়েলসের খেলার মধ্যে দারুন ছন্দ দেখা গেছে। গিগস বলেন, ‘দ্বিতীয়ার্ধে আমাদের ভাগ্য ততটা সহায় ছিলনা। আমি মনে করি প্রথমার্ধে আমাদের আরো গোল করা উচিত ছিল। তারপরেও আমি বলবো এই জয় আমাদের আত্মবিশ^াস বাড়িয়ে দিবে। কিছু কিছু খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করেছে, আর তাতেই এই জয় সম্ভব হয়েছে।’
বাসস/নীহা/১২৩০/এএমটি