বাসস দেশ-৩৭ : স্বাধীনতা দিবস উপলক্ষে ৩,৯৫৪ ব্যাগ রক্ত দান করেছে বেপজা কর্মীরা

566

বাসস দেশ-৩৭
রক্ত দান-বেপজা
স্বাধীনতা দিবস উপলক্ষে ৩,৯৫৪ ব্যাগ রক্ত দান করেছে বেপজা কর্মীরা
ঢাকা, ২৪ মার্চ, ২০১৯ (বাসস) : পঁচিশে মার্চ কালোরাত্রির গণহত্যা ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ৩০ লাখ শহিদের আত্মত্যাগের স্মরণে ৩ হাজার ৯৫৪ ব্যাগ রক্ত দান করেছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) কর্মীরা।
আজ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় বেপজা নির্বাহী দপ্তরসহ দেশের বিভিন্ন অঞ্চলের ৮টি ইপিজেডে একযোগে আয়োজিত এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।
এতে বেপজার কর্মকর্তা-কর্মচারি এবং ইপিজেডের শিল্প প্রতিষ্ঠানসমূহের শ্রমিক-কর্মচারি ছাড়াও ইপিজেডসমূহের দেশি-বিদেশি বিনিয়োগকারীরাও অংশ নেন। বেপজা তৃতীয় বারের মতো এই রক্তদান কর্মসূচির আয়োজন করে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮টি ইপিজেডের সঙ্গে যুক্ত হয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। তিনি স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসার জন্য বেপজার ভূয়সী প্রশংসা করেন।
তিনি বলেন, বেপজা দেশের উন্নয়নে যেকোন প্রতিকূল অবস্থাকে শক্তিতে রূপান্তর করে অনুকূল আবহ তৈরির মাধ্যমে সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। এই রক্তদান কর্মসূচিকে একটি মডেল হিসেবে উল্লেখ করে বলেন, এ কর্মসূচি সারাদেশে ছড়িয়ে যাবে।
অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, (বীরপ্রতীক), ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ আজমত উল্লাহ, রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, (বীরপ্রতীক) বলেন, ২৫ মার্চের গণহত্যা এবং মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদের আত্মত্যাগ স্মরণে বেপজার এই উদ্যোগ।
বাসস/সবি/এমএআর/২০৪৫/এএএ