বাসস দেশ-২৪ : চট্টগ্রামে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক, ট্রাক জব্দ

117

বাসস দেশ-২৪
চট্টগ্রাম-ইয়াবা আটক
চট্টগ্রামে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক, ট্রাক জব্দ
চট্টগ্রাম, ২৪ মার্চ, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম মহানগরের বন্দর থানাধীন নিমতলী বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে ২৩ হ্জাার ৬২০ পিস ইয়াবাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাকও (ঢাকামেট্রো ট-২২-৭১১৩) জব্দ করা হয়।
আটকরা হলেন, নারায়ণগঞ্জের ফতুল্লা থানার সেহাদর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে মাদক ব্যবসায়ী সোহেল (২৮) ও কুমিল্লার দেবীদ্বার থানার মো. আবদুল্লাহর ছেলে মো. সেলিম ওরফে হোসাইন (৩৫)।
রোববার ভোর পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি টিম এই অভিযান পরিচালনা করেন। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ১৮ লাখ টাকা বলে র‌্যাব জানায়।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান জানান, কিছু মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে একটি ট্রাকে করে পণ্যের আড়ালে ইয়াবা নিয়ে ঢাকায় যাচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে নিমতলী বিশ্বরোড মোড়ে বিশেষ চেকপোস্ট বসানো হয়। ভোর পাঁচটার দিকে চেকপোস্টে গাড়ি তল্লাশির সময় ঢাকাগামী একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামার সংকেত দিলে গাড়িটি সড়কের পাশে থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন সোহেল ও হোসাইন।
পরে ধাওয়া করে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ট্রাকের বিভিন্ন অংশে কৌশলে লুকানো ইয়াবাগুলো দেখিয়ে দেন।
আটক দুই ইয়াবা ব্যবসায়ী দীর্ঘদিন ধরে কক্সবাজার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে পণ্যবাহী ট্রাকের মাধ্যমে কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পাচার করে আসছেন। আটক দু’জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান মো. মাশকুর রহমান।
বাসস/জিই/এসকেবি/১৮২০/-কেজিএ