বাসস ক্রীড়া-২ : নেইমার বিহীন ব্রাজিলকে রুখে দিল পানামা

115

বাসস ক্রীড়া-২
ফুটবল-প্রীতি ম্যাচ
নেইমার বিহীন ব্রাজিলকে রুখে দিল পানামা
পোর্তো (পর্তুগাল), ২৪ মার্চ ২০১৯ (বাসস) : পানামার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। পোর্তোর ড্রাগাও স্টেডিয়ামে শনিবার অনুষ্ঠিত ম্যাচে নেইমার বিহীন ব্রাজিল পানামার সাথে ১-১ গোলে ড্র করেছে।
এসি মিলানের লুকাস পাকুয়েটা পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল করলে ৩২ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু এই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। চার মিনিট পর অধিনায়ক এ্যাডলফো মাচাডো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৭৬তম অবস্থানে থাকা দলটির হয়ে ম্যাচে সমতা ফেরান।
ইনজুরি আক্রান্ত প্যারিস সেইন্ট-জার্মেই ফরোয়ার্ড নেইমার স্ট্যান্ডে বসে কাল জাতীয় দলের ম্যাচ উপভোগ করেছেন। ডান পায়ের মেটাটারসেল ইনজুরিতে আক্রান্ত হয়ে তিনি গত ফেব্রুয়ারি মাস থেকে বিশ্রামে রয়েছেন।
ম্যাচ শেষে ব্রাজিলের কোচ তিতে বলেছেন, ‘আজকের পারফরমেন্স ততটা ভাল ছিল না, আবার একেবারে খারাপও হয়নি। আমরা যখন কোপা আমেরিকা খেলতে যাব তখন আমাদের দল বাছাইও আরো ভাল হবে।’
সেলেসাওদের হয়ে ৩২ মিনিটে ক্যাসেমিরোর ডিপ ক্রস থেকে ভলির সাহায্যে প্রথম গোল করেন মিডফিল্ডার পাকুয়েটা। ৩৬ মিনিটে অধিনায়ক মাচাডো পানামার পক্ষে সমতা ফেরান। এরিক ডেভিসের সেন্ট্রাল ফ্রি-কিক থেকে সেন্টার ফরোয়ার্ড মাচাডো পেনাল্টি স্পটের কাছ থেকে লব করে ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনকে পরাস্ত করেন। যদিও মাচাডোর বিপক্ষে অফ-সাইডের আবেদন উঠেছিল। বিরতির পাঁচ মিনিট পর এভারটনের স্ট্রাইকার রিচারলিসনের শট ক্রসবারে না লাগলে ব্রাজিল হয়ত দ্বিতীয় গোল পেয়ে যেত। ম্যাচের শেষের দিকে রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার ক্যাসেমিরো হেড ও শক্তিশালী শটে দু’টি সুযোগ নষ্ট না করলে ম্যাচের ভাগ্য অন্যরকমও হতে পারতো। শেষের দিকে উভয় দলই বেশ কয়েকটি পরিবর্তন করে ম্যাচের ফলাফল নিজেদের দিকে করতে চাইলেও তাতে খুব একটা লাভ হয়নি।
আগামী মঙ্গলবার পরবর্তী প্রীতি ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ চেক রিপাবলিক। আগামী ১৪ জুন থেকে ব্রাজিলের ঘরের মাঠে শুরু হবে এবারের কোপা আমেরিকা আসর। তারই প্রস্তুতি হিসেবে এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচগুলোতে অংশ নিচ্ছে সেলেসাওরা।
বাসস/নীহা/১৭০৫/মোজা/স্বব