বাজিস-৫ : জয়পুরহাটে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ১৩টি সেতু নির্মাণ

145

বাজিস-৫
জয়পুরহাট-সেতু নির্মাণ
জয়পুরহাটে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ১৩টি সেতু নির্মাণ
জয়পুরহাট, ২৪ মার্চ, ২০১৯ (বাসস) : জেলায় ২০১৭-’১৮ অর্থবছরে ২ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ৩৪৪ টাকা ব্যয়ে ১৩টি সেতু বা কালভার্ট নির্মাণ কাজ সমাপ্ত করেছে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।
দুর্যো ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, শহরের সঙ্গে গ্রামীণ জনপদের উন্নত সুযোগ-সুবিধায় যোগাযোগের ক্ষেত্রে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধব সরকার। সেই লক্ষ্যে সেতু বা কালভার্ট নির্মাণ কর্মসূচির আওতায় জেলায় ১৩টি সেতু বা কালভার্ট নির্মাণ কাজ সমাপ্ত করেছে। এতে সরকারের ব্যয় হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ৩৪৪ টাকা। এ প্রকল্পগুলো বাস্তবায়নের ফলে গ্রামীণ জনপদের লোকজন উন্নত সুবিধায় শহরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারছেন এবং দ্রুত সময়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে অর্থনৈতিক ভাবেও স্বাবলম্বি হচ্ছেন।
সূত্রটি আরও জানায়, ২০১৮-’১৯ অর্থবছরে হেরিং বোন বন্ড ( এইচবিবি) রাস্তা নির্মাণ কর্মসূচির আওতায় জেলায় পাঁচ উপজেলায় ২ কোটি ৩৮ লাখ ১১ হাজার ৪৯০ টাকা ব্যয় সাপেক্ষে ৫ হাজার ৫০০ মিটার রাস্তা নির্মাণের জন্য ৫টি প্রকল্প গ্রহণ করা হয়েছে।
এ প্রকল্প বাস্তবায়নের জন্য ঠিকাদার নির্বাচনের কাজ চলছে বলে জানান, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোফাক্ষারুল ইসলাম। এ প্রকল্পগুলোর বাস্তবায়ন কাজ শেষ হলে গ্রামীণ লোকজন উন্নত পরিবেশে চলাচলের সুযোগ পাবে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/আহো/১০২০/নূসী