এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্ণামেন্টে অংশ নিতে কাল রওনা হচ্ছে তীরন্দাজরা

350

ঢাকা, ২৩ মার্চ, ২০১৯ (বাসস) : ব্যাংককে অনুষ্ঠিতব্য ২০১৯ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্ণামেন্টে ( স্টেজ-১) অংশ নিতে আগামীকাল ঢাকা ছাড়বে বাংলাদেশ আরচারি দল। ২৫-৩০ মার্চ অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে বাংলাদেশের ১২ (ছয় জন করে পুরুষ ও মহিলা) আরচারি দল অংশ নেবে। দলনেতা, কোচ ও অফিসিয়াল সহ বাংলাদেশের বহর হবে ১৭ সদস্যের। র‌্যাংকিং ও এলিমিনেশন পদ্ধতির আসরে রিকার্ভে ৭০ মিটার ও কম্পাউন্ডে ৫০ মিটার দূরত্বে লক্ষভেদ করতে হবে আরচ্যারদের।
প্রতিযোগিতা উপলক্ষে আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য উপস্থপন করেন বাংলাদেশ আরচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল। এ সময় আরো উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব জনাব আশাদুজ্জামান কোহিনুর, ফেডারেশনের সহ-সভাপতি মো: আনিসুর রহমান দিপু, জাতীয় দলের কোচ মার্টিন ফ্রেডরিক, ফেডারেশনের মিডিয়া কমিটির প্রধান রফিকুল ইসলাম টিপু এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের আরচাররা।
২০০৭ সাল থেকে বাংলাদেশের আরচাররা এশিয়ান গ্রান্ড প্রিক্স ও এশিয়া কাপে অংশ নিয়ে দু’টি স্বর্ণ এবং আটটি করে রৌপ্য ও তাম্রপদক জয় করেছে।