বাসস ক্রীড়া-১০ : মেসির প্রত্যাবর্তন ম্যাচে হারের লজ্জা আর্জেন্টিনার

115

বাসস ক্রীড়া-১০
ফুটবল-প্রীতি
মেসির প্রত্যাবর্তন ম্যাচে হারের লজ্জা আর্জেন্টিনার
মাদ্রিদ, ২৩ মার্চ ২০১৯ (বাসস) : রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দল থেকে নিজেই সড়ে যান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তবে বলেননি, আবারো কি জাতীয় দলের হয়ে খেলবেন কি-না! অবশেষে রাশিয়া বিশ্বকাপের পর আর্জেন্টিনার জার্সি গায়ে চাপলেন মেসি। কিন্তু তার প্রত্যাবর্তনটা মোটেও ভালো হয়নি। ইউরো ২০২০ বাছাই পর্বে গত রাতে স্পেনের মাটিতে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ২০১১ সালের পর দ্বিতীয়বারের মত আর্জেন্টিনার বিপক্ষে জয় পেল ভেনেজুয়েলা।
মাদ্রিদের চেনা মাঠে খেলা হওয়ায়, ম্যাচের শুরু থেকেই বল দখলে নেয় আর্জেন্টিনা। প্রতিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে তারা। তবে ষষ্ঠ মিনিটেই গোল হজম করে আর্জেন্টিনা। ভেনেজুয়েলার হয়ে রনডন গোলটি করেন। গোল হজম করে চমকে যায় মেসির দল।
তবে দ্রুতই নিজেদের গুছিয়ে নেয়ার চেষ্টা করে আর্জেন্টিনা। কিন্তু ভেনেজুয়েলার দৃঢ়তায় সেটি আর সম্ভব হচ্ছিলো না। নিজেদের ভুলটাই বেশি ফুটিয়ে তুলে আর্জেন্টিনা। ভুল পাস, পরিকল্পনায় ছেদ, সতীর্থদের সাথে বোঝাপোড়ার অভাবে প্রথমার্ধেই দ্বিতীয় গোল হজম করে আর্জেন্টিনা। ৪৪ মিনিটে মুরিল্লোর গোলে ব্যবধানে দ্বিগুন করে ২-০ ব্যবধানে এগিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে ভেনেজুয়েলা।
তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ১৪ মিনিটে গোলের ব্যবধান কমায় আর্জেন্টিনা। ডিফেন্ডার গঞ্জলো মনটেইলের কাছ থেকে বল পেয়ে গোল করে ব্যবধান ২-১ করেন স্ট্রাইকার লটেরো মার্টিনেজ।
ম্যাচে ব্যবধানে কমিয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠে আর্জেন্টিনা। কিন্তু ভেনেজুয়েলার রক্ষণভাগের দক্ষতায় গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। তবে উল্টো গোল করে বসে ভেনেজুয়েলা। পেনাল্টি থেকে গোল করেন ভেনেজুয়েলা মার্টিনেজ। আর তার গোলেই ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ভেনেজুয়েলা।
আগামী ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।
বাসস/এএমটি/১৮০৫/মোজা/স্বব