বাজিস-৪ : চাঁদপুরের বিপণি বিতানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা

182

বাজিস-৪
চাঁদপুর-ঈদের কেনাকাটা
চাঁদপুরের বিপণি বিতানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা
চাঁদপুর, ৭ জুন, ২০১৮ (বাসস) : জেলার বিপণি বিতানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। পছন্দের পোশাক কিনতে ভিড় করছেন ক্রেতারা। গত কয়েকদিনের প্রচন্ড রোদের তাপ উপেক্ষা করে চাঁদপুরের ঈদ মার্কেটেগুলোতে ভিড় করছে ক্রেতারা। মার্কেটগুলোতে ক্রেতাদের এখন উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। বিক্রি ভালো থাকায় খুশি ব্যবসায়ীরা।
প্রতিবছর রোজা শুরু হলেই মূলত ঈদের কেনাকাটা শুরু হয়। শহরের মীর শপিং সেন্টার, পূরবী শপিং সেন্টার, হাকিম প্লাজা, রূপসী মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, হকার্স মার্কেট, ফয়সাল শপিং সেন্টার, পৌর মার্কেটে ভিড় জমতে শুরু করে।
রমজান মাসের শুরু থেকে টানা কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে প্রথমে বেচা-কেনা কিছুটা মন্দা ছিলো। আবহাওয়া স্বাভাবিক থাকলে ঈদের আগে বাজার চাঙ্গা হবে বলে আশা করছেন দোকানীরা। তবে ঈদ পোশাকের দাম ক্রতাদের নাগালে বলে দাবি করছেন ক্রেতারা।
শহরের হাকিম প্লাজা শপিং সেন্টারের প্রজাপতি দোকানের বিক্রেতা মানিক জানান, ঈদকে ঘিরে সূতি কাপড়ের পাশাপাশি বাহারি নামের পোশাক তুলেছি। এবছর ঈদে নারীদের কাছে হুররাম, ভানুমতি, লায়লা, সাত ভাই চম্পা, পানকিত, সারারা, পাঞ্চু ও গ্রাউন নামের পোশাকের কদর অনেক। মান ভেদে এসব পোশাক ২ হাজার থেকে ১২/১৪ হাজার টাকায় বিক্রি করা হচ্ছে। এখন পর্যাপ্ত দোকানের ৬০%-৭০% পোশাক বেচাবিক্রি হয়েছে। বাকি পোশাক আগামী কয়েকদিনেই বিক্রি হয়ে যাবে বলেই এ দোকানির আশাবাদ।
রেলওয়ে হকার্স মার্কেটের ব্যবসায়ী রুবেল হোসেন জানান, এবার তার দোকানে ভালো মানের থ্রিপিস ও শাড়ি তোলা হয়েছে তাই গ্রাহকের পছন্দ অনুযায়ী বিক্রি করতে পারছি, দাম হাতের নাগালে থাকায় কোন ঝামেলা হচ্ছে না।
ঈদ মার্কেট করতে আসা মৌসুমি আক্তার বলেন, এখন ও ঈদের সব কেনাকাটা করা হয়নি। বিভিন্ন মার্কেটের বাজার ঘুরে ঘুরে জামাকাপড় দেখা হচ্ছে। পছন্দের পোশাক হলে কিনবো। এবার ঈদের পোশাকের দাম অন্যান্য বছরের তুলনায় স্থিতিশীল রয়েছে। পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে প্রশাসন বাজার মনিটরিং করছে প্রতিদিন।
চাঁদপুরের এসপি শামসুন্নাহর বলেন, ঈদকে কেন্দ্র করে চাঁদপুরের কোথাও যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। মার্কেটগুলোতে নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের টহল জোরদার করা হয়েছে। অজ্ঞান পার্টি, মলম পার্টি, জাল টাকা ও ইভটিজিংরোধে নিয়মিত টহলের পাশাপাশি সাদা পোশাকেও কাজ করছে পুলিশ। যেকোনো দুর্ঘটনা এড়াতে সাধারণ জনগণকে সচেতন থাকার আহ্বান করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৩০১/গিউ/-নূসী