চট্টগ্রামে ৫ উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

290

চট্টগ্রাম, ২২ মার্চ, ২০১৯ (বাসস) : তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ রোববার চট্টগ্রাম জেলার পাঁচ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার পাঁচ উপজেলায় ব্যালট পেপার, সিল, অমোচনীয় কালি, মার্কার পেনসহ সকল নির্বাচনী সামগ্রী পৌঁছানো হয়েছে।
চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, ভোট গ্রহণের জন্য প্রশিক্ষণ শেষে প্রস্তুত রয়েছেন ৯ হাজার ৯১৭ জন কর্মকর্তা। ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রী উপজেলায় পৌঁছে গেছে। ৩ হাজার ৬০৫ জন প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং ৬ হাজার ৩১২ জন পোলিং কর্মকর্তা প্রস্তুত রয়েছেন। শুক্রবার রাত ১২ টা থেকে প্রার্থীদের সকল ধরনের প্রচার-প্রচারণা শেষ হবে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, পুলিশ-র‌্যাব-আনসার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল থাকবে।’
নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, পটিয়া, বোয়ালখালী, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী উপজেলায়। পাঁচ উপজেলায় ১৬ জন চেয়ারম্যান প্রার্থী ও ৩১ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।