ডারহামের অধিনায়ক হলেন শিরিষ কাগজ কেলেঙ্কারীর নায়ক ব্যানক্রফট

318

লন্ডন, ২২ মার্চ, ২০১৯(বাসস/এএফপি) : অস্ট্রেলিয়ার বিতর্কিত ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফটকে অধিনায়কের দায়িত্ব দিয়েছেন ইংলিশ কাউন্টি ক্লাব ডারহাম। আসন্ন ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপ এবং ওয়ানডে কাপ মৌসুমে তিনিই দলের অধিনায়কত্ব করবেন বলে ক্লাবের পক্ষ থেকে আজ জানানো হয়েছে।
গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে নয় মাসের জন্য নিষিদ্ধ হন ব্যানক্রফট। এ ঘটনায় তৎকালীন অধিনায়ক ও সহ-অধিনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যানক্রফটের নিষেধাজ্ঞা শেষ হয় গত ডিসেম্বরে।
লোকাল হিরো এবং ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার পল কলিংউড অবসর নেয়ায় তার জায়গায় ব্যানক্রফটকে অধিনায়ক করার সিদ্ধান্ত নেন ডারহামের হাই পারফরমেন্স কোচ জেমস ফ্রাংকলিন ও দলটির ক্রিকেট ডিরেক্টর অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মার্কাস নর্থ।
ফ্রাংকলিন বলেন, ‘পুরো মৌসুমের জন্য ব্যানক্রফটকে পেয়ে আমরা আনন্দিত এবং আমাদের দৃঢ় বিশ্বাস ডারহামের তারুণ্য নির্ভর ড্রেসিং রুমের নেতৃত্ব দেয়ার সক্ষমতা তার আছে।’
ক্যারিয়ারে এ পর্যন্ত আটটি টেস্ট খেলছেন ব্যানক্রফট। ২০১৭/১৮ এ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ওপেনার হিসেবে খেলেছেন তিনি।
আগামী আগস্টে এ্যাশেজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া ছাড়া এখানকার অনেক কিছুই তার জানা হয়ে যাবে। তাই মহাগুরুত্বপূর্ণ এ সিরিজের আগে একজন অস্ট্রেলিয়ানকে অধিনায়ক করার বিষয়টি অনেকেই ভাল চোখে দেখছেন না।