বাসস দেশ-১৬ : ডিআরইউ’র সাবেক সভাপতি এম আনোয়ারুল হকের দাফন সম্পন্ন

183

বাসস দেশ-১৬
আনোয়ারুল-দাফন
ডিআরইউ’র সাবেক সভাপতি এম আনোয়ারুল হকের দাফন সম্পন্ন
ঢাকা, ২২ মার্চ, ২০১৯ (বাসস) : সাংবাদিক সহকর্মীদের ফুলেল শ্রদ্ধা-ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি এম আনোয়ারুল হক।
সোবহানবাগ মসজিদ ও ডিআরইউ চত্ত্বরে দু’দফা নামাজে জানাজা শেষে আজ বিকেলে রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
এম আনোয়ারুল হক শুক্রবার ভোর ৫টার দিকে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি…….রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, সহকর্মী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। আনোয়ারুল হক দ্য ডেইলি স্টারের প্রধান প্রতিবেদক ছিলেন। এছাড়া তিনি দিল্লি হাইকমিশনে প্রেস মিনিস্টার হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি কূটনৈতিক বিটের সাংবাদিকদের সংগঠন ডিক্যাবের প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন।
আজ শুক্রবার বাদ জুম্মা রাজধানীর সোবহানবাগ মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ৩টার দিকে এম আনোয়ারুল হকের মরদেহ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আনা হয়। এখানে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, দ্য নিউ এজ সম্পাদক নুরুল কবির, ডিআরইউ সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাসুম, মুরসালিন নোমানী ও রাজু আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদসহ ডিআরইউর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।
জানাজা শেষে ডিআরইউ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবদন করা হয়।
জানাজার আগে মরহুমের পুত্র আসিফ শেহারুল হক পিতার আত্মার মাগফেরাত কামনায় সকলের দেয়া চান।
এদিকে ডিআরইউর পক্ষ থেকে শনি ও রোববার দুইদিনের শোক কর্মসূচি পালিত হবে। এ দুদিন ডিআরইউ’র পতাকা অর্ধনমিত রাখা হবে। এছাড়া প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল শনিবার সকাল ১১টায় ডিআরইউ বাগানে শোক বই খোলা হবে। শনি ও রোববার শোক বই ডিআরইউ বাগানে রক্ষিত থাকবে।
সংগঠনের সাবেক সভাপতি এম আনোয়ারুল হকের মৃত্যুতে ডিআরইউ নেতৃবৃন্দ গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
বাসস/এমএন/১৮৪৫/অমি