বাসস দেশ-১৪ : শাহ আলমগীরের স্মরণে সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের স্মরণ সভা

179

বাসস দেশ-১৪
শাহ আলমগীর – স্মরণ সভা
শাহ আলমগীরের স্মরণে সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের স্মরণ সভা
ঢাকা, ২২ মার্চ, ২০১৯ (বাসস) : প্রয়াত সাংবাদিক শাহ আলমগীরের স্মরণে বাংলাদেশ সম্প্রচার সাংবাদিক কেন্দ্র (বিজেসি) আজ স্মরণ সভার আয়োজন করে।
জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় শুরুতেই প্রার্থনা সঙ্গীত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। প্রদর্শন করা হয় তার কর্মময় জীবনের একটি ভিডিও চিত্র। পরে শাহ আলমগীরের নানা অবদানের কথা তুলে ধরেন সহকর্মী, সহযোদ্ধা ও বন্ধুরা।
বিজেসির চেয়ারম্যান ও মাছরাঙা টেলিভিশনের বার্তা প্রধান রেজওয়ানুল হকের সভাপতিত্বে স্মরণ সভায় স্বাগত বক্তব্য দেন সংস্থার সদস্য সচিব ও একাত্তর টেলিভিশনের বার্তা প্রধান শাকিল আহমেদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিজেসির ট্রাস্টি রাশেদ আহমেদ।
অনুষ্ঠানে স্মৃতি চারণ করেন, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কমিশনার মোর্তুজা আহম্মদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মল বাবু, দৈনিক সংবাদের সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, প্রথম আলোর সহ-সম্পাদক সোহরাব হাসান, দৈনিক সমকালের সহ-সম্পাদক অজয় দাশ গুপ্ত, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন এবং শাহ আলমগীরের সহধর্মীনী ফৌজিয়া বেগম।
তারা বলেন, শাহ আলমগীর সাংবাদিকদের অধিকার আদায়ে যেমন সোচ্চার ছিলেন তেমন এদেশে সাংবাদিকতাকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য পরিশ্রম করে গেছেন জীবনের শেষ সময় পর্যন্ত। তিনি সততা ও নিষ্ঠার যে পরিচয় দিয়ে গেছেন তা নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুকরণীয়।
অনুষ্ঠান শেষে শাহ আলমগীরের পরিবারের হাতে বিজেসির পক্ষ থেকে একটি জলছবি স্মৃতি হিসেবে তুলে দেন জিটিভির প্রধান সম্পাদক ও বিজেসির অন্যতম ট্রাস্টি সৈয়দ ইশতিয়াক রেজা।
বাসস/সবি/কেসি/১৮১০/কেজিএ