ইউরো ২০২০ বাছাই : ইতালি দল থেকে ছিটকে গেলেন চিয়েসা

205

মিলান, ২২ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : ইনজুরির কারণে ইউরো ২০২০ বছাইপর্বে প্রথম দুই ম্যাচে ইতালি দল থেকে ছিটকে গেলেন ফেডেরিকো চিয়েসা। ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচ থেকে তিনি নাম প্রত্য্হাার করে নিয়েছেন বলে ইতালীয় ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। বাছাইপর্বে জে’ গ্রুপের ম্যাচে আগামীকাল উদিনেতে ফিনল্যান্ডের মোকাবেলা করবে আজ্জুরিরা।
বাঁ পায়ের ইনজুরির কারণে ফ্লোরেন্সের বাইরে কোভারসিয়ানোতে চলমান জাতীয় দলের অনুশীলন ক্যাম্প চলে গেছেন ২১ বছর বয়সি এই তারকা। চিয়েসা চিকিৎসার জন্য নিজ ক্লাব ফিওরেন্তিনায় ফিরে গেছেন বলে ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।
চলতি মৌসুমে সিরি এ ও কোপা ইতালীয়ায় ফিওরেন্টিনার হয়ে ১২ গোল করেছেন চিয়েসা। যে কারনে উদীয়মান তারকা হিসেবে তিনি ঠাই পেয়েছিলেন রবার্তো মানচিনির অধীনস্থ ইতালীর জাতীয় দলে। বিশ্বকাপের মুল আসরে খেলতে ব্যর্থ হওয়া এই দলটিকে এখন পুনর্গঠনের কাজে ব্যস্ত রয়েছেন মানচিনি।
এদিকে ফিনল্যান্ডের বিপক্ষে কালকের ম্যাচে রোমার ডিফেন্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির খেলা নিয়েও সন্দেহ সৃস্টি হয়েছে। অনুশীলনে কাফ ইনজুরিতে পড়েছেন ২৮ বছর বয়সি এই ডিফেন্ডার।