বাসস দেশ-৩১ : ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে ইউএনএইচসিআর-এর সহকারি হাইকমিশনারের সাক্ষাৎ

304

বাসস দেশ-৩১
হাইকমিশনার-সাক্ষাৎ
ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে ইউএনএইচসিআর-এর সহকারি হাইকমিশনারের সাক্ষাৎ
ঢাকা ২১ মার্চ ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমানের সঙ্গে ইউনাইটেড নেশনস হাইকমিশনার ফর রিফিউজি (ইউএনএইচসিআর)-এর সহকারি হাইকমিশনার (নিরাপত্তা) ভলকার তুর্ক সাক্ষাৎ করেছেন।
আজ সচিবালয়ে প্রতিমন্ত্রীর দপ্তরে সাক্ষাৎকালে তারা বাস্তুচ্যুত মায়ানমার নাগরিক রোহিঙ্গাদের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন।
প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন ও নিরাপদ বাসস্থানের বিষয়ে সরকার সচেতন ও সতর্কতার সাথে কাজ করে যাচ্ছে। তাদের নিজ দেশে প্রত্যাবর্তনই সরকারের মূল উদ্দেশ্য।
তিনি বলেন, ‘বাংলাদেশে রোহিঙ্গাদের অবস্থান যতই দীর্ঘায়িত হবে আমাদের সমস্যা ততই বাড়বে এ কথা উল্লেখ করে তিনি বলেন, তাই রোহিঙ্গাদের নিরাপদে স্বদেশ প্রত্যাবর্তনের বিষয়ে বিশ্ব সম্প্রদায়ের জোরালো হস্তক্ষেপ প্রয়োজন।’
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, অতিরিক্ত সচিব (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালাম ও অতিরিক্ত সচিব মো. মোহসীন এবং ইউএনএইচসিআর-এর পক্ষে রিজিওনাল ব্যুরো ফর এশিয়া এন্ড দি প্যাসিফিকের পরিচালক ইন্দ্রিকা রাতওয়াতে, ডিভিশন অব এক্সটার্নাল রিলেশনের-এর পরিচাল জেমস লিঞ্চ এবং ইউএনএইচসিআর-এর বাংলাদেশ প্রতিনিধি স্টিভেন কার্লস।
বাসস/সবি/এসএস/২০৩১/এইচএন