বাসস ক্রীড়া-১৬ : ফরাসি ওপেন টেনিসের প্রাইজ মানি বাড়ছে

306

বাসস ক্রীড়া-১৬
টেনিস-ফ্রেঞ্চ-ওপেন
ফরাসি ওপেন টেনিসের প্রাইজ মানি বাড়ছে
প্যারিস, ২১ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : ফরাসি ওপেন টেনিসের প্রাইজমানি বাড়ানোর ঘোষনা দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। ২০১৯ সাল থেকে আয়োজিত টুর্নামেন্টের প্রাইজ মানি ৮ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে তারা। আজকের এই ঘোষণার প্রেক্ষিতে পুরুষ ও মহিলা এককে শিরোপা জয়ী টেনিস তারকাদের প্রত্যোকে পাবেন ২.৬২ মিলিয়ন মার্কিন ডলার করে।
রোঁলা গারোসের এই গ্র্যান্ড স্লাম ইভেন্টের প্রাইজমানি বাড়ানো সত্ত্বেও এখনো তা ইউএস ওপেন থেকে পিছিয়ে রয়েছে। গত বছর ইউএস ওপেনের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ ও নাওমি ওসাকা আয় করে নিয়ে গেছেন ৩.৮ মিলিয়ন মার্কিন ডলার করে।
তবে ফ্রেঞ্চ ওপেনের টুর্নামেন্ট পরিচালক গাই ফরগেট চান চ্যাম্পিয়ন ও প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়া খেলোয়াড়দের মধ্যে আয়ের ব্যবধান কিছুটা কমাতে। সে কারণে প্রথম রাউন্ড থেকে বিদায়ী খেলোয়াড়দের সম্মানী ১৫ শতাংশ বাড়ানো হয়েছে। যে কারণে তারা বাড়তি হিসেবে পাবেন ৪৬ হাজার ইউরো।
বাছাইপর্ব থেকে হেরে বিদায়ী খেলোয়াড়দের সম্মানীও কিছুটা বাড়ানো হয়েছে। মুল ড্রয়ের আগে শেষ বাছাইয়ে বিদায় নেয়া খেলোয়াড়রা পাবেন ২৪ হাজার ইউরো। গত বছর আটজন ভাগ্যবান পরাজিত খেলোয়াড় মুল ড্রয়ে জায়গা পেয়েছিলেন। ইনজুরিতে পড়ে যাওয়া খেলোয়াড়দের টুর্নামেন্ট থেকে সড়ে দাঁড়ানোর বিপত্তি কাটাতে আইনের সংশোধন করার ফলে এই সুযোগ সৃষ্টি হয়েছিল।
চলতি বছরের ফ্রেঞ্চ ওপেন শুরু হবে আগামী ২৬ মে। আর পুরুষদের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৯ জুন।
বাসস/এএফপি/এমএইচসি/১৯২৫/স্বব