জয়পুরহাটে ১২ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে ৭১৪ টি প্রকল্প বাস্তবায়ন

209

জয়পুরহাট, ২১ মার্চ, ২০১৯ (বাসস) : জেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১৮-২০১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও সংস্কার কর্মসূচীর আওতায় ৭১৪টি প্রকল্প বাস্তবায়ন করছে।
জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্র বাসস’কে জানায়, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় ৪ কোটি ২৬ লাখ ৫ হাজার ৬৮৩ টাকা ব্যয়ে ৩৫২ টি প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম দ্রুত এগিয়ে যাচ্ছে। এরমধ্যে রয়েছে মসজিদ, মন্দির, গীর্জা, সামাজিক প্রতিষ্ঠান সংস্কার ও মেরামত এবং ছোট রাস্তা, ড্রেন নির্মাণ কাজ । এ ছাড়াও সোলার স্থাপন কর্মসূচীর আওতায় ৪ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৫২৯ টাকা ব্যয়ে ২৪৩ টি প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে। যা আগামী জুন মাসের মধ্যে সমাপ্ত হবে বলে আশা করা যাচ্ছে।
অপরদিকে, সূত্রটি আরো জানায়, গ্রামীণ অবকাঠামো সংস্কার ( কাবিখা/কাবিটা) কর্মসূচীর আওতায় ৭২ টি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এতে ব্যয় ধরা হয়েছে ৫৯৯ দশমিক ৯৩১৩ মেট্রিক টন চাল ও ৬০০ দশমিক ৩৪ মেট্রিক টন গম। এ প্রকল্প গুলোর মধ্যে রয়েছে রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট, খাল পুন: খনন, পুকুর পুন: খনন, প্যালাসাইটিং কাজ । এ ছাড়াও সোলার স্থাপন কর্মসূচীর আওতায় ৪ কোটি ২৩ লাখ ৩৩ হাজার ৭৭৩ টাকা ব্যয়ে ৪৭ টি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এ প্রকল্প গুলোর কাজও আগামী জুন মাসের মধ্যে শেষ হবে বলে জানান, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো: মোফাক্ষারুল ইসলাম।
বাসস/সংবাদদাতা/কেইউ/১০৩০/নূসী