বাসস দেশ-১৭ : ৬ জুন হরতাল পালনের মধ্য দিয়ে বাঙালি জাতি পাকিস্তানকে প্রত্যাখ্যান করে

339

বাসস দেশ-১৭
জাসদ-বিবৃতি
৬ জুন হরতাল পালনের মধ্য দিয়ে বাঙালি জাতি পাকিস্তানকে প্রত্যাখ্যান করে
ঢাকা, ৬ জুন, ২০১৮ (বাসস) : ১৯৬৬ সালের ৬ জুন সর্বাত্মক হরতাল পালনের মধ্য দিয়ে বাঙালি জাতি পাকিস্তানকে প্রত্যাখ্যান করে বাঙালির স্বাধীকারের পক্ষে সুস্পষ্ট অবস্থান গ্রহণ করে।
আগামীকাল ঐতিহাসিক ৭ জুন ছয় দফা দিবস উপলক্ষে আজ বুধবার দেয়া এক বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এ কথা বলেন।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বঙ্গবন্ধু ঘোষিত ঐতিহাসিক ৬ দফার সমর্থণে এবং বঙ্গবন্ধুর মুক্তির দাবিতে ১৯৬৬ সালের ৭ জুন তৎকালীন পূর্ব বাংলায় হরতাল এবং গণজাগরণ বাঙালি জাতির ইতিহাসে এক ঐতিহাসিক ঘটনা।
সে দিনের ঘটনায় ইপিআর ও পুলিশের গুলিতে শহীদ মনু মিয়ার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তারা বলেন, শহীদ মনু মিয়াসহ শহীদদের রক্তে রাঙা পথেই ৬ দফা ভিত্তিক স্বাধীকার আন্দোলন স্বাধীনতার লক্ষ্যে ১ দফার আন্দোলনের পথে এগিয়ে যায়।
তারা ঐতিহাসিক ৭ জুন স্বাধীকার দিবসে বাঙালি জাতির স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান।
ছয় দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর জাসদের উদ্যোগে আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪ টায় ইসলামবাগ হারুনুর রশীদ প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
বাসস/সবি/বিকেডি/১৮৩০/জেহক