বাসস দেশ-৩৭ : এমআইএসটি’র ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

166

বাসস দেশ-৩৭
এমআইএসটি-সেরিমনি
এমআইএসটি’র ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত
ঢাকা, ১৯ মার্চ ২০১৯ (বাসস) : রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) আজ মঙ্গলবার ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত হয়েছে।
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিগ্রি অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে মেডেল ও সনদ বিতরণ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
সেনাবাহিনী প্রধান গ্রাজুয়েটিং ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমাদের সাফল্যে অল্প সময়ের মধ্যে এই প্রতিষ্ঠান সুনাম অর্জন করেছে। বর্তমানে এর ব্যাপক বিস্তৃতি সর্বক্ষেত্রে আকৃষ্ট হয়েছে।’
জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘তোমরা দেশপ্রেম, সততা এবং আন্তরিকতার সাথে দেশের উন্নয়নের জন্য তোমাদের মেধা ও যোগ্যতার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করবে।’
তিনি দৃঢ়তার সাথে বলেন, ‘তোমরা সবসময় তোমাদের পিতামাতা, শিক্ষক এবং সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞ থাকবে। তোমাদের স্বপ্ন বাস্তবায়ন করতে কঠোর পরিশ্রমের মাধ্যমে উচ্চতর শিক্ষায় মনোনিবেশ করবে।’
সেনাবাহিনী প্রধান এমআইএসটির বিস্ময়কর অগ্রগতির জন্য সংশ্লিষ্ট সবাইকে, বিশেষভাবে ধারাবাহিক সহায়তা এবং দিকনির্দেশনার সাথে জড়িত সার্ভিসেস হেডকোয়ার্টারস সমূহকে উৎসাহ প্রদান ও প্রশংসা করেন।
তিনি এমআইএসটিকে সর্বোচ্চ মানসম্পন্ন প্রতিষ্ঠানে পরিণত করার জন্য সংশ্লিষ্ট সবার ধারাবাহিক সহযোগিতা কামনা করেন।
জেনারেল আজিজ আহমেদ গ্রাজুয়েটিং শিক্ষার্থীদের সুখ, সমৃদ্ধি ও উজ্জ্বল ভবিষ্যৎ এবং এমআইএসটি’র ধারাবাহিক উন্নতি ও অগ্রগতির জন্য আন্তরিকভাবে প্রার্থনা করেন।
এ বছর গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন ৬৩৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ৪০৭ জন বেসামরিক, ২২৫ জন সামরিক এবং ২ জন বিদেশী শিক্ষার্থী রয়েছেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নিউক্লিয়ার সাই›স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএ-৮২৮১ মেজর (ইঞ্জিনিয়ার্স) কে এম যাহিন নাসিরকে ‘ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল’ প্রদান করা হয়।
অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেঃ জেনারেল মো. মাহফুজুর রহমান, এমআইএসটির কমান্ড্যান্ট কমডোর এম মুনির হাসান এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এফএইচ/১৯৩৩/মমআ/-এমকে