বাসস ক্রীড়া-১৮ : বিশ্বকাপে শ্রীলংকা দলের নেতৃত্ব দিতে পারেন করুনারত্নে

147

বাসস ক্রীড়া-১৮
শ্রীলংকা-করুনারত্নে
বিশ্বকাপে শ্রীলংকা দলের নেতৃত্ব দিতে পারেন করুনারত্নে
কলম্বো, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন আইসিসি বিশ্বকাপে শ্রীলংকা দলের নেতৃত্ব দিতে পারেন দিমুথ করুনারত্নে। তিনি সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ বিশ্বকাপে ।
করুনারতেœকে পুরো এপ্রিল মাস শ্রীলংকায় থেকে প্রাদেশিক ওয়ানডে টুর্নামেন্ট খেলতে বলা হয়েছে বলে জানা গেছে।
ইএসপিএনক্রিকইনফোকে করুনারত্নে বলেন, ‘নির্বাচকরা এখনো কোন কিছুই নিশ্চিত করেননি। তারা কেবল বলেছেন, আমাকে ওয়ানডে অধিনায়ক করা হতে পারে-বিষয়টি যেন আমি মাথায় রাখি। তারা আমাকে প্রাদেশিক টুর্নামেন্টে খেলার জন্য দেশে থাকতে বলেছেন। আমি যদি বিশ্বকাপ দলে সুযোগ পাই তবে ক্যাম্প ও অনুশীলন করতে হবে।’
ওপেনার হিসেবে শ্রীলংকা টেস্ট দলের নিয়মিত সদস্য করুনারত্নে। নিয়মিত অধিনায়ক দিসেশ চান্ডিমাল বাদ পড়ায় দক্ষিণ আফ্রিকা সফরে ওয়োনডে সিরিজে লংকান দলের নেতৃত্বও দিয়েছেন করুনারত্নে।
তবে ওয়ানডে দলে নিজের জায়গা স্থায়ী করতে পারেননি তিনি। ২০১১ সালে অভিষেক হওয়ার পর এ পর্যন্ত মাত্র ১৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন করুনারত্নে। তবে চলতি দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরি করে টেস্ট সিরিজ জয়ে কার্যকর ভুমিকা রেখেছেন তিনি।
এরপর নির্বাচক কমিটির চেয়ারম্যান অমান্থা ডি মেল স্থানীয় সানডে টাইমস পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘করুনারত্নে টেস্টে যা করেছে ওয়ানডেতেও তার কাছ থেকে আমরা সেটা দেখতে চাই।’
তবে বিশ্বকাপে দলের নেতৃত্ব দেয়ার দৌঁড়ে আছেন পেসার লাসিথ মালিঙ্গা এবং সাবেক অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজও। দলের অধিকাংশের পছন্দ ম্যাথুজ।
বাসস/স্বব/১৯১০/মোজা/এএমটি