বাসস দেশ-৩১ : রাঙ্গামাটিতে হত্যাকান্ডের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর শোক ও নিন্দা

148

বাসস দেশ-৩১
বীর বাহাদুর-শোক
রাঙ্গামাটিতে হত্যাকান্ডের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর শোক ও নিন্দা
ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : রাঙ্গামাটিতে বর্বরোচিত হামলা ও হত্যাকান্ডের ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
মন্ত্রী আজ এক শোক বার্তায় এই বর্বরোচিত হত্যাকান্ডের শোক ও তীব্র নিন্দা জানান।
তিনি পাহাড়ী অঞ্চলে ধারাবাহিক হত্যাকা-ের মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টার তীব্র নিন্দা ও হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার আহ্বান জানান।
গতকাল সোমবার জেলার বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচনী কর্মকর্তাদের বহনকারী গাড়ী বহরে হামলা চালিয়ে সাত জনকে হত্যা এবং আজ মঙ্গলবার বিলাইছড়ি উপজেলার আওয়ামী লীগের সভাপতি সুরেশ কুমার তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার ঘটনায় মন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন।
মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে চলমান শান্তি প্রক্রিয়াকে ব্যাহত করার মাধ্যমে এই অঞ্চলের স্থিতিশীলতা, উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্থ এবং সরকারের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় বিশেষ কোন গোষ্ঠী পরিকল্পিতভাবে এই হত্যাকা- ঘটিয়ে থাকতে পারে। নির্বাচনী কর্মকা- বাধাগ্রস্থ করতে এ ধরণের ন্যাক্কারজনক, বর্বরোচিত হামলা খুবই নির্মম এবং নিন্দনীয় বলেও মন্তব্য করেন তিনি।
বাসস/সবি/এফএইচ/১৯০৫/-জেজেড