বাসস ক্রীড়া-১২ : ইংল্যান্ড দলে প্রথমবারের মত ডাক পেলেন হাডসন-ওডোই, ওয়ার্ড-প্রাউস

148

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইংল্যান্ড
ইংল্যান্ড দলে প্রথমবারের মত ডাক পেলেন হাডসন-ওডোই, ওয়ার্ড-প্রাউস
লন্ডন, ১৯ মার্চ ২০১৯ (বাসস) : ইংল্যান্ড জাতীয় ফুটবল দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন চেলসির টিনএজার কালাম হাডসন-ওডোই। এছাড়া সাউদাম্পচনের মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউসকেও ইউরো বাছাইপর্বের দলের জন্য বিবেচনা করেছেন ইংল্যান্ড জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেট। বেশ কয়েকজন খেলোয়াড়ের ইনজুরির সুবাদে নতুনদের সুযোগ দিতে বাধ্য হয়েছেন সাউথগেট।
চেক রিপাবলিক ও মন্টেগ্রোর বিপক্ষে ইউরো ২০২০ এর বাছাইপর্বে ইনজুরির কারনে খেলতে পারছেন না ফাবিয়ান ডেল্ফ, রুবেন লোফটাস-চিক, জন স্টোসন ও লুক শ।
১৮ বছর বয়সী হাডসন-ওডোই প্রিমিয়ার লিগে এখনো চেলসির মূল একাদশে সুযোগ পাননি। কিন্তু কাপ প্রতিযোগিতা ও ইউরোপা লিগে চেলসির হয়ে নিজেকে প্রমান করেছেন। জানুয়ারিতে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও তার প্রতি আগ্রহ দেখিয়েছিল। প্রথমবারের মত জাতীয় দলের সুযোগ পাবার পর অনূর্ধ্ব-২১ দলের এই তারকা ফরোয়ার্ড বলেছেন, ‘এখনো বিশ্বাস হচ্ছেনা আমি সিনিয়র দলে সুযোগ পেয়েছি। এই অনুভূতি সত্যিই অসাধারন। প্রথম যখন আমি সুখবরটা পাই অনেকটাই বিস্মিত হয়ে পড়েছিলাম। এটা অনেকটা স্বপ্ন সত্যি হবার মতই ঘটনা। এখন আমাকে অনেক পরিশ্রম করতে হবে, প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হবে। আশা করছি সুযোগের সদ্ব্যবহার করতে পারবো।’
২০১৭ সালে একটি ম্যাচে জাতীয় দলে ডাক পেয়েছিলেন ওয়ার্ড-প্রাউস। তবে ২০১৩-১৭ ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলে খেলার সময় সাউথগেটের সাথে তার পরিচয়। ঐ সময় দলের ম্যানেজার ছিলেন সাউথগেট ও অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন ওয়ার্ড-প্রাউস। ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার গত তিন ম্যাচে গোল করে প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে টিকিয়ে রেখেছেন। এর মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যামের বিপক্ষে দুর্দান্ত ফ্রি-কিকে তিনি দুই গোল করেছেন। দল ঘোষণার সময়ও সাউথগেট প্রাউসের ঐ গোলদুটির প্রশংসা করেছেন।
ইনজুরির তালিকায় জর্ডান হেন্ডারসনের নাম থাকলেও লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ নিশ্চিত করেছেন চলতি সপ্তাহেই গোঁড়ালির ইনজুরি কাটিয়ে এই মিডফিল্ডার দলে যোগ দিচ্ছেন। এই খবরে সাউথগেট কিছুটা হলেও স্বস্তি ফিরে পেয়েছেন।
বাসস/নীহা/১৬২০/মোজা/স্বব