বাজিস-৪ : লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্যকারী ১৮ জেলের জেল-জরিমানা

162

বাজিস-৪
লক্ষ্মীপুর-জেল জরিমানা
লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্যকারী ১৮ জেলের জেল-জরিমানা
লক্ষ্মীপুর, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : জেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৪ জেলেকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে আরো ১৪ জেলেকে জরিমানা করা হয়েছে। সোমবার রাতে সদর উপজেলার মজুচৌধুরীহাট নদী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাহমিদা মুস্তফা।
এ সময় নিষেধাজ্ঞা অমান্য না করার প্রতিশ্রুতিবদ্ধ লিখিত মুচলেকা নিয়ে আরো ১৯ শিশু জেলেকে ছেড়ে দেয়া হয়। আটকরা ভোলা ও লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।
এর আগে সোমবার দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত নদীতে অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করে কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নৌ পুলিশ। এসময় ইঞ্জিনচালিত ৬টি নৌকা ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা, সিনিয়র মৎস্য কর্মকর্তা সরওয়ার জামান, কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার শাহ জামালের উপস্থিতিতে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও নৌ পুলিশের যৌথ অভিযানে ১৮ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ৪ জনকে কারাদন্ড এবং ১৪ জনের প্রত্যেককে ৩ হাজার করে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞার শেষ সময় পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১৫০/নূসী