বঙ্গবন্ধু মুক্তিকামী মানুষের মুক্তির দিশারী ও প্রেরণার উৎস

169

ঢাকা, ১৮ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিগত নিপীড়ন ও মুক্তির সংগ্রামে তাঁর আপোষহীন লড়াই সারা বিশ্বে সকল মুক্তিকামী মানুষের মুক্তির দিশারী ও প্রেরণার উৎস।
আজ সোমবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের ‘৭১ মিলানায়তন’-এ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তরা এ কথা বলেন।
‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উপলক্ষে সরকারি কর্ম কমিশন এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব ও এন সিদ্দিকা খানমের সভাপতিত্বে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য উজ্জ্বল বিকাশ দত্ত বক্তব্য রাখেন।
উজ্জ্বল বিকাশ দত্ত বলেন, বাঙালি জাতির মহামানব ১৭ মার্চ জন্মে ছিলেন বলেই আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র হিসেবে পেয়েছি। পাকিস্তান প্রতিষ্ঠার পর তৎকালীন পূর্ব পাকিস্তানকে কলোনী হিসেবে পরিণত করার যে ষড়যন্ত্র চলছিল তার বিরুদ্ধে তিনি আজীবন সংগ্রাম করেছেন।
তিনি বলেন, পূর্ব পাকিস্তানকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় তিনি জেল, জুলুম, অত্যাচার, নির্যাতন এমনকি ফাঁসির দন্ড নিতেও পিছপা হননি। আর তাই তিনি আজ বিশ্ব নন্দিত ভিশনারী লিডার হিসেবে সারা বিশ্বে স্বীকৃত।
আলোচনা সভার শুরুতেই ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর ওপর নির্মিত একটি প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল-এ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারিরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।