বাসস দেশ-১৭ : সামিটের নারায়ণগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করলেন আজারবাইজানের রাষ্ট্রদূত

138

বাসস দেশ-১৭
রাষ্ট্রদূত-পরিদর্শন
সামিটের নারায়ণগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করলেন আজারবাইজানের রাষ্ট্রদূত
নারায়ণগঞ্জ, ১৮ মার্চ, ২০১৯ (বাসস) : দক্ষিণ এশিয়ার ৬টি দেশের জন্য নিযুক্ত আজারবাইজানের রাষ্ট্রদূত ড. আশরাফ শিখালিয়াভ আজ সোমবার ‘সামিট নারায়ণগঞ্জ পাওয়ার প্ল্যান্টের ইউনিট ১ এবং ২ (১৬৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন) পরিদর্শন করেছেন।
সামিট গ্রুপের ভাইস-চেয়ারম্যান জাফর উম্মিদ খানের আমন্ত্রনে তিনি এ সফর করেন। ডেপুটি চিফ অফ মিশন বাবাক আহমাদভ এসময় রাষ্ট্রদূতের সংগে ছিলেন।
পরিদর্শন শেষে রাষ্ট্রদূত বলেন, ‘সামিট নারায়নগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রটির কার্যক্রম সম্পর্কে জানার আমার খুব আগ্রহ ছিল। সার্বিক সুব্যবস্থাপনা এবং বিদ্যুৎ কেন্দ্রের মনোরম পরিবেশ দেখে আমি অত্যন্ত মুগ্ধ।’
সামিট গ্রুপের ভাইস-চেয়ারম্যান জাফর উম্মিদ খান বলেন, ‘আজারবাইজান ইতোমধ্যে অত্যন্ত সফলভাবে তাদের পুরো জনগোষ্ঠীর মাঝে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করেছে, বাংলাদেশে আমরা সেই লক্ষ্য বাস্তবায়নে কাজ করছি।’
আজারবাইজান ও বাংলাদেশের মধ্যে উষ্ণ দ্বি-পাক্ষিক সম্পর্ক বজায় রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ১৯৯১ সালে সদ্য স্বাধীন আজারবাইজানকে বাংলাদেশ প্রথম পর্যায়েই স্বীকৃতি দেয়। বর্তমানে বাংলাদেশ আজারবাইজানে ওষুধজাত পণ্য রফতানি করছে।
উল্লেখ্য, ড. আশরাফ শিখালিয়াভ ভারত, বাংলাদেশ, ভূটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকা এই ৬টি দেশের জন্য আজারবাইজানের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত রয়েছেন।
বাসস/সবি/জেডআরএম/১৮১৫/-জেহক