বাসস ক্রীড়া-১২ : এভারটনের কাছে হেরে চেলসির ‘মানসিকতা’ নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ সারি

128

বাসস ক্রীড়া-১২
ফুটবল-প্রিমিয়ার-চেলসি-এভারটন
এভারটনের কাছে হেরে চেলসির ‘মানসিকতা’ নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ সারি
লিভারপুল, ১৮ মার্চ ২০১৯ (বাসস/এএফপি) : নিজ দল চেলাসির ‘মানসিকতা’ নিয়ে আশংকা প্রকাশ করেছে কোচ মরিজিও সারি। শীর্ষ চার-এ থেকে মৌসুম শেষ করা যে স্বপ্ন চেলসি দেখছিল রোববার প্রিমিয়ার লীগ ফুটবলে এভারটনের কাছে ২-০ গোলে হেরে তা অনেকটাই ফিকে হয়ে গেছে।
রোববার গুডিসন পার্কে রিচার্লিসন ও জিলফি সিগুর্ডসানের দ্বিতীয়ার্ধের গোলে ‘বিগ সিক্স’ দলের বিপক্ষে প্রথম জয়ের দেখা পায় এভারটন। যা দলটিকে ২০১৭ সালের জানুয়ারির সাফল্যের কথা মনে করিয়ে দিচ্ছে।
ম্যাচের প্রথমার্ধে অবশ্য একচেটিয়া আধিপত্য বিস্তার করেছে চেলসি। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করতে ব্যর্থ হয়েছে তারা। এটিই লন্ডন ক্লাবের কোচ তার বিশ্লেষণে নিয়ে এসেছেন।
সারি বলেন, ‘আমি আমাদের মানসিকতা নিয়ে শংকিত। আমার কাছে পরিস্থিতি একেবারেই পরিষ্কার। আমরা প্রথম ৪৫ মিনিট যা খেলেছি তা এই মৌসুমেরই সেরা। কিন্তু বিরতির পর শুরু থেকেই আমরা খেলা থামিয়ে দিলাম। জানিনা কেন।’
ইতালীয় ওই কোচ আরো বলেন, ‘প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত সেরা খেলাটাই আমরা খেলেছি। কিন্তু দ্বিতীয়ার্ধের প্রথম মিনিট থেকেই আমরা বাজেভাবে খেলা শুরু করলাম। এই পরিবর্তনের কারণ বিশ্লেষণ করা খেলোয়াড়দের জন্য কঠিন। আপনাকে বিশ্লেষণ করাও আমার জন্য কঠিন। সম্ভবত এটি মানসিক চিন্তার প্রতিফলন।’
ম্যাচের ৪৯ মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় স্বাগতিক এভারটন। গোল লাইনে বল পেয়ে বেশ দ্রুততার সঙ্গে দৌড়ে চেলসির জালে বল জড়িয়ে দেন এই ব্রাজিলীয় (১-০)। ৭২ মিনিটে সিগুর্ডসনের গোলে ২-০ গোলের জয় নিশ্চিত করে স্বাগতিক এভারটন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪০/মোজা/স্বব