সুপ্রিমকোর্টে ১৩ দিনের অবকাশ শুরু : জরুরি মামলায় রয়েছে চেম্বার কোর্ট ও হাইকোর্ট বেঞ্চ

268

ঢাকা, ১৮ মার্চ, ২০১৯ (বাসস) : সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে অবকাশকালীন ছুটি শুরু হয়েছে আজ সোমবার থেকে। চলবে ৩০শে মার্চ পর্যন্ত।
৩১ মার্চ থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। এ সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ রয়েছে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য চেম্বার কোর্ট ও হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে। আপিল বিভাগের চেম্বার কোর্ট বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামী ১৯ ও ২৫শে মার্চ বেলা ১১টায় জরুরি বিষয় শুনবেন। আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ কথা জানানো হয়। যা সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের ৪টি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৪, ২৫ ও ২৭শে মার্চ, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৫, ২৭ ও ২৮শে মার্চ এবং বিচারপতি সহিদুল করিমের একক বেঞ্চ ১৮, ১৯, ২০ ও ২৭শে মার্চ ফৌজদারি মোশন, ফৌজদারি আপিল এবং ফৌজদারি জামিনের আবেদনপত্র শুনবেন। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৫ ও ২৭শে মার্চ সকল প্রকার রিট মোশন ও আবেদন শুনবেন।
বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি এস এম মনিরুজ্জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ২৪, ২৫, ২৭ ও ২৮শে মার্চ এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ১৮, ১৯, ২০, ২৭ ও ২৮শে মার্চ, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে ১৮, ১৯, ২০, ২৭ ও ২৮শে মার্চ দেওয়ানি রিভিশন, রুল ও আবেদনের শুনানি হবে।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকাদর ও বিচারপতি কে , এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ দুদক সংক্রান্ত, মানি লন্ডারিং আইন সংক্রান্ত ফৌজদারী ও রিট মোশনসহ সকল প্রকার রিট বিষয়াদি ১৯,২০,২১,২৪,২৫ ও ২৭ মার্চ শুনবেন।