চাঁদপুরে ৬৬ কোটি ৮১ লাখ টাকায় গণপূর্তের ৮ প্রকল্প চলমান

213

চাঁদপুর, ১৮ মার্চ ২০১৯ (বাসস) : চাঁদপুর গণপূর্ত বিভাগ চলতি ২০১৮-২০১৯ অর্থবছর ৮টি প্রকল্পের কাজ বাস্তবায়নের জন্য চলমান রয়েছে। এতে সরকারের ব্যয় নির্ধারণ করা হয়েছে ৬৬ কোটি ৮১ লাখ ৩১ হাজার টাকা। চলতি অর্থবছরেই এসব প্রকল্প সম্পন্ন হওয়ার কথা রয়েছে। প্রকল্পগুলোর কাজ ৬০ থেকে ৮০ ভাগ সমাপ্ত হয়েছে।
চাঁদপুর গণপূর্ত বিভাগের তথ্য মতে, চাঁদপুর জেলায় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর জেলা কার্যালয় নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৫ হাজার টাকা। দেশের ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় চাঁদপুর জেলায় এটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ১২ লাখ ৬০ হাজার টাকা।
১৯ টি জেলায় নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ প্রকল্পের আওতায় চাঁদপুর জেলায় সদরের আলুর বাজারে ১টি নির্মাণ ব্যয় হচ্ছে ৩ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকা এবং মহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ ব্যয় নির্ধারণ ৩ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকা।
মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস নির্মাণে ব্যয় হচ্ছে ৩ কোটি ২৪ লাখ ১৬ হাজার টাকা। মতলব উত্তর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস নির্মাণে ব্যয় হচ্ছে ৩ কোটি ২৪ লাখ ১৬ হাজার টাকা।
শাহারাস্তিতে ফার্মাস প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ব্যয় হলো ১ কোটি ৩ লাখ টাকা। দেশব্যাপী জেলা ও উপজেলায় ১টি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের অধীন মতলবের ছেঙ্গারচর উপজেলায় ১৪ কোটি টাকা ব্যয়ে চলতি ২০১৮-১৯ অর্থবছরে নির্মিত হচ্ছে একটি মসজিদ।
চাঁদপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব রহমান জানান, এসব প্রকল্প সরকারিভাবে অনুমোদিত। সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে জনগণের সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়া। সরকারি বিভিন্ন অধিদপ্তরের ভবন নির্মাণের প্রকল্পগুলো সরকারি কর্মচারীদের কাজের সুবিধা বৃদ্ধি করবে। চাঁদপুরের উন্নয়নের ক্ষেত্রে এসব ভবন মাইল ফলক। নদীপথের নিরাপত্তা ও জাটকা সংরক্ষণ কাজে নৌ-পুলিশ ফাঁড়িগুলো নির্মিত হচ্ছে।
বাসস/সংবাদদাতা/১২২৫/নূসী