বাজিস-৩ : নওগাঁর ১০ উপজেলায় ভোট গ্রহণ চলছে

180

বাজিস-৩
নওগাঁ -ভোট গ্রহণ
নওগাঁর ১০ উপজেলায় ভোট গ্রহণ চলছে
নওগাঁ, ১৮ মার্চ ২০১৯ (বাসস) : জেলার ১১টি উপজেলার মধ্যে ১০ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। নওগাঁ সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তাঁরা সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।
সকাল ৮টা থেকে এ ১০ উপজেলার ৬০৮টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। নওগাঁ জেলার উপজেলা নির্বচানে নিয়োজিত দু’জন রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ মাহবুবুর রহমান এবং জেলা নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামাণিক বলেছেন জেলার ১০টি উপজেলায় ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি মোটামুটি ভালো।
নওগাঁ জেলার ১০টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪০ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে পোরশা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন, সাপাহার উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন, নিয়ামতপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন, ধামইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন, অত্রাই উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন, বদলগাছি উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন, মহাদেবপুর উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন, পতœীতলা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন, মান্দা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন এবং রানীনগর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ ১০টি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৬ লাখ ৯১ হাজার ১৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখা ৮ লাখ ৪০ হাজার ২১৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮ লাখ ৫০ হাজার ৯৪৩ জন।
বাসস/সংবাদদাতা/কেইউ/১১২৫/নূসী