বাসস দেশ-২১ : বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে সকলের প্রতি বিজিবি মহাপরিচালকের আহবান

306

বাসস দেশ-২১
বঙ্গবন্ধু-জন্মবার্ষিকী-বিজিবি
বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে সকলের প্রতি বিজিবি মহাপরিচালকের আহবান
ঢাকা, ১৭ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে দেশ সেবায় আত্ম নিয়োগ করতে সকলের প্রতি আহবান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম।
তিনি আজ সকালে বিজিবির উদ্যোগে রাজধানীর পিলখানার বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বঙ্গবন্ধুর শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস- ২০১৯ উপলক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রামান্যচিত্র প্রদর্শনসহ নানা কর্মসূচি পালন করেছে।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা করেন লে. কর্নেল মো. আমিনুল হক, সুবেদার দেলোয়ার হোসেন ও সিপাহী ফাহিমা খাতুন।
বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর বিশেষ দোয়া করা হয়। বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।
এছাড়া পিলখানাস্থ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস) ও বিজিবি চিলড্রেনস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বিজিবি মহাপরিচালকের পতœী সোমা ইসলাম বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় শিশু দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অপরদিকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের অনুষ্ঠানে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম জাহাঙ্গীর আলম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় শিশু দিবসের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
দিবসের কর্মসূচি অনুযায়ী বিজিবি’র সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা এবং ‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।
এছাড়া সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এসব অনুষ্ঠানে বিজিবি’র সংশি¬ষ্ট ইউনিটের সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবির সৈনিক ও বেসামরিক কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
বিজিবির রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানেও বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র এবং বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বাসস/সবি/এমএমবি/২০৩০/কেকে