বাসস দেশ-১৪ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

135

বাসস দেশ-১৪
আওয়ামী লীগ-কর্মসূচি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
ঢাকা, ১৬ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।
দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এসব কর্মসূচীর মধ্যে রয়েছে, আগামীকাল ১৭ মার্চ সকাল সাড়ে ছয়টায় রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সাতটায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।
এছাড়াও সকাল দশটায় গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় চির নিদ্রায় শায়িত জাতির পিতার সমাধি সৌধে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের একটি প্রতিনিধিদল শ্রদ্ধা নিবেদন করবে।
আওয়ামী লীগের এ প্রতিনিধি দলটি বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের অংশগ্রহণ করবে। সেখানে শিশু সমাবেশ, গ্রন্থমেলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।
টুঙ্গীপাড়ার কর্মসূচিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে দলের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস. এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত থাকবেন।
বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আগামী ১৮ মার্চ সোমবার বিকেল তিনটায় রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জাতীয় নেতৃবৃন্দ এবং দেশের বরেণ্য বুদ্ধিজীবীগণ বক্তব্য দেবেন।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন।
বাসস/সবি/এমএএস/১৭৩০/জেহক